কিভাবে বাড়িতে প্রাকৃতিক ভাবে চুল স্ট্রেট করা যায় | Permanent straightening

 বন্ধুরা আজকাল স্ট্রেট চুলের স্টাইল খুবই জনপ্রিয় একটি বিষয়ে হয়ে উঠেছে আমরা সবাই  এখন কার ফিল্মস্টারদের মত hair straightener অর্থাৎ একেবারে সোজা চুল করতে চাই। আর যার জন্য আমরা পার্লারে গিয়ে অনেক টাকা খরচ করে থাকি তাতে আমাদের hair state হয় কিন্তু তার সাথে সাথে আমাদের চুল হয়ে যায় অসম্ভব ড্রাই। করন পার্লারে চুল স্ট্রেট করার জন্য প্রচুর কেমিকাল এবং হিট স্টেটনার ব্যবহার করা হয় যা আমাদের চুলের একেবারে বারোটা বাজিয়ে দেয়। তাই আজকে আমি আপনাদেরকে জানাবো কিভাবে পার্লারে না গিয়ে ঘরে বসে মাত্র কয়েক মিনিটেই সম্পূর্ণ প্রাকৃতিক ভাবে hair straightener করতে পারবেন  এবং এই ঘরোয়া টিপস টি ফলো করলে আপনার চুল permanent hair straightening হয়ে যাবে যা আপনার চুলকে একেবারে ড্রাই করবে না এবং আপনার চুলকে আরো সিল্কি ও সাইনি করে তুলবে। 

চলুন বন্ধুরা জেনে নেয়া যাক কিভাবে বাড়িতে বসে প্রাকৃতিক ভাবে hair state করা যায়।( How to straighten hair naturally at home

 

সবার প্রথমে একটি পাত্রে একটি ডিমের সাদা অংশ নিতে হবে আর তারপর এই সাদা অংশ টি ভালো করে ফেটিয়ে নিতে হবে। আর এর মধ্যে অ্যাড করতে হবে চার চামচ দুধ কারণ দুধ আমাদের চুলকে স্ট্রেট করার জন্য ভীষণ কার্যকরী। এরপর এর মধ্যে আপনাদের অ্যাড করতে হবে ২ চামচ অলিভ অয়েল আর ১ চামচ মধু। সভাশেষে এর মধ্যে অ্যাড করতে হবে অর্ধেক লেবুর রস এই সবগুলি উপাদান ভালো করে মিক্স করে নিন। এটি প্রাকৃতিক ভাবে স্ট্রেট করার সাথে সাথে চুলে ড্রাইনেস কে দূর করে চুলকে করে তুলবে অত্যন্ত নরম কোমল ও শাইনি।

 

এবার আমরা জেনে নেব এই মাস্কটি কিভাবে চুলে ব্যবহার করতে হবে এই মাস্কটি ব্যবহার করার আগে সবার প্রথমে আপনার চুলকে ভালো করে ওয়াশ করে নিয়ে চুল ভালো করে শুকনো করে নিন। তারপর আপনার চুলকে কয়েকটি ভাগে ভাগ করে নিয়ে। তারপর এই মাস্কটি মাথার স্ক্যাল্প থেকে শুরু করে চুলের ডগা অব্দি লাগান  যেমন করে hair straightener cream লাগানো হয়। এই ভাবে সম্পন্ন করার পর এক ঘন্টার জন্য রেখে দিন আর এক ঘণ্টা পর শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন এভাবে প্রথমবার এপ্লাই করে চুল ধুয়ে শুকিয়ে নেয়ার পর আপনি দেখতে পারবেন আপনার চুল সম্পূর্ণ স্ট্রেট হয়ে গেছে। ঠিক পার্লারে গিয়ে hair straightener করার মত আর তাও আবার কোন রকম ক্যামিক্যাল ছাড়াই। আরো ভালো রেজাল্ট পাওয়ার জন্য সপ্তাহে একবার এই মাস্কটি অবশ্য ব্যবহার করতে হবে এই মাস্কটি ব্যবহার করার ফলে আপনার চুল যতই ড্রাই হোক না কেন আপনার চুল হয়ে উঠবে একেবারে নরম আর মোলায়েম আর চুলে যদি ড্যানড্রাফ অর্থাৎ খুশকির সমস্যা থাকে তবে তা একেবারে দূর হবে। permanent straightening cost

READ MORE:  চেহারার সৌন্দর্য ধরে রাখতে ৪ টি জিনিস মেনে চলতেই হবে

 

কিভাবে বাড়িতে বসে প্রাকৃতিক ভাবে চুল স্ট্রেট করা যায় permanent straightening

বন্ধুরা আপনারা বাড়িতে বসে অবশ্যই এই দুর্দান্ত কার্যকরী ঘরোয়া পদ্ধতিতে ব্যবহার করে আপনাদেরকে চুলকে straightener করে ফেলুন এতে আপনারা এত ভালো রেজাল্ট পাবেন যে আপনাদের কখনোই পার্লারে গিয়ে এত টাকা খরচ করে স্ট্রেটনিং করার কথা ভাবতেই হবে না। বন্ধুরা এই প্রতিবেদনটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং এই পোস্টটি বন্ধুদের সঙ্গে শেয়ার করতে ভুলবেন না ধন্যবাদ!