কীভাবে ঘরে বসে পাবেন ঝলমলে ত্বক

আমাদের ত্বকে Glowing Skin রাখতে আমরা পার্লারে যাই এবং অনেক টাকা খরচ করে ফেসিয়াল করি এর জন্য পার্লার থেকে আমরা নানা রকম প্রোডাক্ট ব্যবহার করি এবং এই সব প্রোডাক্ট আমাদের মুখকে ইনস্ট্যান্ট  Glowing  করে দেয় এবং ২ থেকে ৩ দিন পর আমাদের ত্বক আরো বেশি ড্রাক শুষ্ক দেখায় এবং এইসব অডিনারি প্রোডাক্ট এমন কিছু কেমিক্যাল থাকে যা আমাদের ত্বকের বিশেষ ক্ষতি করে। তাই আজ ঘরোয়া উপাদান দিয়ে প্রাকৃতিক ভাবে একটি বিশেষ ফেসিয়াল করা শেখাব যা আপনাকে প্রাকৃতিক ভাবে Glowing Skin বাড়িয়ে তুলবে।

 

১. Cleaning

আজকের Glowing Skin প্রধান উপকরণ হলো টমেটো কারন টমেটো তে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা ত্বককে ফর্সা বানানোর জন্য খুবি উপকারী ।

হোয়াইটেনিং ফেসিয়ালএর প্রথম ধাপে ক্লিন্সিং প্রথমে একটি পাত্রে ২ চামচ টমেটো রস ১ চামচ দুধ আর ১ চামচ গোলাপজল দিয়ে মিশিয়ে। এরপর মিশ্রণটি একটি তুলর সাহায্যে পুরো মুখে ও গলায় এপ্লাই করে নিন।পাঁচ মিনিট রাখুন এরপর জল দিয়ে ধুয়ে ফেলুন। সব ফেসিয়াল এর প্রথম ধাপ হয় ক্লিন্সিং কারণ যদি আপনার মুখ থেকে ন্যংরা ও ময়লা পরিষ্কার না হয় তাহলে ফেসিয়াল এর উল্টো প্রতিক্রিয়া হবে। আর এই অসাধারন ক্লিনজার টির ব্যবহারে  Glowing হয়ে উঠবে। 

 

২. Scribing 

 

এবার আমরা করবো বিশেষ স্ক্রাবিং একটি পাত্রে ২ চামচ চালের গুঁড়ো ১ চামচ কাঁচা দুধ ২ চামচ টমেটো রস নিয়ে মিক্স করে নিন মিক্স করার পর  এবার এই স্ক্রাবটি নিয়ে মুখে লাগিয়ে সার্কুলার মোশনে হালকা হাতে ম্যাসাজ করুন বন্ধুরা এই তিনটি উপকরণে প্রচুর পরিমাণে স্কিন লাইটেনিং প্রপারটিজ আছে যা আপনার Glowing Skin  করতে সাহায্য করবে। মুখে স্ক্রাব লাগানোর পর ১০ থেকে ১৫ মিনিট রাখুন শুকিয়ে গেলে হালকা গরম জলে মুখ ধুয়ে নিন। 

 

৩. Massage cream 

 

এবার আমরা বানাবো Glowing Skin  মাসাজ ক্রীম প্রথমে একটি পাত্রে ২ ‘চামচ দই ২ চামচ টমেটো আর এক চামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন এবার এই মিশ্রণ টি মুখে এপ্লাই করার পর হালকা হাতে ক্লক ওয়াইজ এন্টি ক্লকওয়াইজ ম্যাসাজ করুন  মাসাজ করলে রক্ত সঞ্চালন বেড়ে যায় ফলে আপনার মুখ বেদাগ ও ঝলমলে ত্বক পান। 

 

৪. Skin whitening pack

 

এবার বানাবো Glowing Skin হোয়াইটেনিং প্যাক এর জন্য সবার প্রথম একটি পাত্রে ১ চামচ টমেটো রস ১ চামচ লেবুর রস ১ চামচ কফি পাউডার আর সবশেষে দু’চামচ পিল অফ মাস্ক নিয়ে মিশিয়ে নিন আপনি এখানে যে কোন পিল অফ মাস্ক ব্যবহার করতে পারেন এই সবগুলি উপাদান একসাথে মেশানোর পর এটি আঙুলের সাহায্যে মুখে এপ্লাই করে নিন। এরপর এটিকে ১০ থেকে ১৫ মিনিটের জন্য রেখে দিন শুকিয়ে গেলে তুলে দিন। 

 

 টমেটো আর লেবু আছে যাতে স্কিন ব্লিচিং প্রপার্টি থাকে যা আমাদের ত্বককে উজ্জ্বল ও ফর্সা করেতলে। আর এর মধ্যে পিল অফ মাস্ক এড করার জন্য তৎক্ষণাৎ আপনার মুখের glowing চলে আসবে। বন্ধুরা এই ভাবেই ঘরে ঝলমলে ত্বক পাবেন। এবং এতে আমরা প্রত্যেকটি প্রাকৃতিক জিনিস ব্যবহার করছি যার কোন সাইডএফেক্ট বা কোন কেমিক্যাল নেই যার জন্য আপনার ত্বক রকম পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেবে না।