আপনার মোবাইল দিয়েই করুন জমির পরিমাপ

এবার মোবাইল এর মাধ্যমেই করুন আপনার জমির পরিমাপ। জমির পরিমাপ করা এখন খুবই সহজ হবে। আপনাদের জন্য নিয়ে এসেছি একটি অ্যাপ যা দিয়ে সহজেই জমি পরিমাপ করতে পারবেন। গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন অ্যাপটি। 

 

অ্যাপটির নাম জিওমেজার (GeoMeasure)। এই অ্যাপটির মাধ্যমে আপনি বর্গফুট এবং একর সহকারে একাধিক ইউনিটে এলাকা বা আপনার জমির পরিমাণ মূল্যায়ন করতে পারবেন। অ্যাপটি ব্যবহার করা খুবই সোজা। একটি নির্ধারিত স্থানের ক্ষেত্রফল বের করার জন্য ব্যবহারকারীদের কাছে দুটি পদ্ধতি রয়েছে: ম্যানুয়াল পরিমাপ, এখানে আপনি  জিপিএস দ্বারা পরিমাপ করবেন। যার সহজ অর্থ হল আপনি আপনার জমির চারপাশে হেঁটে বেড়াবেন। হাঁটার সাথে সাথে ডিভাইসটি আপনার গতিবিধি ট্র্যাক করবে। এভাবে জমির মাপ নির্ভুলভাবে বের হবে। দ্বিতীয় পদ্ধতিটি হলো আপনি ফোনের স্ক্রিনে আপনার আঙুল দিয়ে মার্ক করবেন গুগল ম্যাপ থেকে। আপনার ফোনে অন্তর্নির্মিত মানচিত্র ফাংশন থেকে জমির সঠিক মাপ বের হয়ে যাবে। 

 

অ্যাপটি অসাধারণ নির্ভুলতার সাথে দূরত্বও পরিমাপ করে। আবারও, ব্যবহারকারীরা ফুট, মিটার এবং মাইল সহ বিভিন্ন ইউনিটে পরিমাপ  করতে পারেন। অ্যাপটির ইন্টারফেস খুবই ভালো। তবে ফ্রি অ্যাপ হওয়ায় প্রচুর বিজ্ঞাপন দেখায়। মাসির ২.৯৯ ডলার পেমেন্ট করে আপনি বিজ্ঞাপন বন্ধ করতে পারেন এবং একইসাথে কিছু এক্সট্রা ফিচার আনলক করতে পারেন। তবে ফ্রি ভার্সনই আপনার জমির পরিমাপ করার জন্য যথেষ্ট হবে বলে মনে করি। 

READ MORE:  ঘরের দেয়াল রং করার আগে যে বিষয়গুলো জানা জরুরি