গরমকালে ছেলেদের জন্য উপযুক্ত জুতা কোনগুলি?, জুতার ডিজাইন

গরমকালে ছেলেদের জুতা নিয়ে পড়তে হয় ঝামেলায়। ঘেমে প্রায়শই জুতা থেকে গন্ধ বের হয়। বাইরে যাওয়ার সময় গরমে চাই উপযোগী আরামদায়ক জুতা। চলুন দেখে নেওয়া যাক, গরমের উপযোগী জুতা ছেলেদের পড়ার মতো। জুতার ডিজাইন দেখে কিনতে পারেন এই ৪ রকমের জুতা।

 

এসপাড্রিলস

 

গরমের জন্য আরামদায়ক এই জুতোটি যে কোনো পোশাকের সাথে বেশ ভালো মানিয়ে যায়। নরম পাটের সোলের এই জুতোগুলোর ওপরের অংশ তৈরি হয় ক্যানভাস দিয়ে। খুবই হালকা ধরণের এবং বাতাস চলাচলের জন্য উপযোগী এই জুতোগুলো গরমের জন্য খুবই আরামদায়ক।

 

বোট সু

 

এই জুতোগুলিও যে কোনো পোশাকের সাথে মানিয়ে যায়। লেদার কিংবা ক্যানভাসের তৈরি এই জুতোগুলোর সোল রাবারের তৈরি হয়ে থাকে। গরমের সময় মোজা পড়া বেশ যন্ত্রণার হয়ে থাকে। এই যন্ত্রণা থেকে রেহাই পেতে পড়তে পারেন এই ধরণের জুতো। মোজা ছাড়াই এই জুতোগুলো আপনাকে দেবে স্টাইলিশ লুক এই গরমেও।

 

স্নিকার্স

 

স্নিকার্স এমন একধরণের জুতো যা সবচাইতে স্টাইলিশ লুকটি এনে দিতে পারে খুব সহজে। এবং গরমে এই ধরণের জুতো বেশ আরামদায়ক। গরম থেকে রেহাই পেতে নানা ধরণের নানা ডিজাইনের স্নিকার্স পড়তে পারেন পোশাকের সাথে মিলিয়ে।

 

মোক্কাসিন

 

এই ধরণের জুতোও সকল ধরণের পোশাকের সাথে মানিয়ে আপনাকে দেবে স্টাইলিশ লুক এবং একই সাথে গরমে আরামদায়ক অনুভূতি। নরম চামড়ার তৈরি এই জুতোগুলো ফিতেসহ এবং ফিতে ছাড়া দুভাবেই পাওয়া যায়। মোজা ছাড়া পড়া যায় বলে এই ধরণের জুতো গরমের জন্য বেশ উপযোগী।

 

জুতা নিয়ে পুরো গরম জুড়েই নানা ঝামেলার মধ্যে দিয়ে যেতে হয় ছেলেদের। আর সঠিক জুতাজোড়া না থাকলেও পায়ের আরাম নিয়ে থাকতে হয় ঝামেলায়। তাই উপরের জুতো গুলো পছন্দ করে কিনতে পারেন। 

READ MORE:  মেহেদির রঙ তুলে ফেলুন কয়েক মিনিটেই