জেনে নিন চুল সিল্কি করার ঘরোয়া উপায়

চুল সিল্কি করার উপায় জানতে চান? সুন্দর ঝলমলে চুলের প্রশংসা শুনতে কে না চায়। প্রত্যেক নারীরই আকাঙ্খা থাকে সুন্দর ঝলমলে শাইনি চুলের৷ ছেলেরাও এদিক থেকে পিছিয়ে নেই। প্রিয়জনের সামনে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতে তারাও এখন স্টাইলিস চুল পেতে চায়।

 

চুল সােজা ও সিল্কি করতে অনেকে পার্লারে যান৷ তবে চুল সিল্কি করার ঘরােয়া সহজ উপায় রয়েছে

যা নিয়মিত ব্যবহারে ঘরে বসে কম সময়ে নিজের চুল সিল্কি করতে পারবেন।

 

চুল সিল্কি করার উপায় কি?

 

 সব বাঙালী নারীই চায় তাদের মাথার চুল লম্বা ঘন কালাে সিল্কি হােক। ইচ্ছা করলে ঘরে বসেই আপনার এই ইচ্ছা পূরণ করতে পারেন। জেনে নিন উপায়

 

  • মাথায় শ্যাম্পু করার পর একটি পাত্রে এক মগ পানির সাথে একটি লেবুর রস ভালাে করে মিশিয়ে সেই পানি দিয়ে চুল আবার ধুয়ে ফেলুন। আলতাে করে মুছে নিন। শুকিয়ে গেলেই দেখবেন কতটা সিল্কি, মসৃণ ও সুন্দর হয়েছে।

 

  • অ্যালােভেরা জেল ও টকদই মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এটি চুলে লাগিয়ে একটি শাওয়ার ক্যাপ মাথায়। দিয়ে সারারাত রাখুন। পরের দিন শ্যাম্পু করে ফেলুন। 

 

  • এক কাপ টক দই, ১ টি লেবুর রস এবং ২ চামচ। নারকেল তেল ভালাে করে মিশিয়ে নিন। গােসলের ৩০ মিনিট আগে চুলে ব্যবহার করুন যেন চুলের গােড়া বাদ থাকে। তারপর ভালাে করে শ্যম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

 

      • পাকা কলা চুলের জন্য অত্যন্ত উপকারী একটি উপাদান৷ পাকা কলা, মধু, টক দই, এই ৩ টি উপকরণ দিয়ে খুব সহজে এই প্যাকটি তৈরি করে নিতে পারবেন৷ এই তিন উপকরণের মিশ্রণটি চুলে ব্যবহার করলে চুল হয়ে উঠবে ঝলমলে উজ্জ্বল।

পাকা কলা চুলের রুক্ষতা দূর করে। সেই সাথে মধু ও টক দই চুল সিল্কি করতে সাহায্য করে। তবে এখানে

READ MORE:  কিশোর বয়সে কোমল পানীয় পানের ক্ষতি

কোন ভাবে মিষ্টি দই ব্যবহার করা যাবেনা।

 

       • ডিমের সাদা অংশ চুল সিল্কি করতে সাহায্য করে। এই প্যাকটি তৈরি করতে ডিমের সাদা অংশ, মধু, পাতিলেবুর রস ও নারকেল তেল লাগবে৷

এই প্যাকটি চুলে পুষ্টিগুণ বজায় রেখে চুল করে তােলে ঝলমলে সিল্কি৷ এই প্যাকটি চটজলদি ঘরেই তৈরি করে নিতে পারবেন৷ এটি নিয়মিত ব্যবহারে আপনার চুল হয়ে উঠবে সিল্কি৷