ছেলেদের ত্বক ফর্সা করার উপায়

রূপচর্চা কি শুধু মেয়েদের জন্যই এ ধারণাটা কখনই ঠিক নয়। কারণ যেহেতু ছেলেদের কাজের প্রয়োজনে বাইরে বেশি যেতে হয় তাই তাদের ত্বক আরও দ্রুত কালচে হয়ে যায় ।তাছাড়া সারাদিনে কাজ ধুলোবালি রাস্তার কালো ধোঁয়া রোদের তাপ সবশেষে বাসায় ফিরে আয়নায় নিজের চেহারা দেখে অবাক হয় কারণ তখন নিজেকে চেনা যায় না।

 

মুখে কালো ছোপ আর ধুলাবালিতে চেহারার উজ্জলতা কোথায় যেন হারিয়ে যায় এক্ষেত্রে শুধু পানি বা সাবান দিয়ে মুখ ধুলে কি ময়লা পরিষ্কার হয়ে যায়। অনেকের ধারণা ভুল কারণ অনেকেই মনে করে ছেলেদের ত্বকের যত্ন নেওয়ার কোনো প্রয়োজন নেই।

 

কিন্তু এর উল্টোটা হওয়া উচিত ছেলেদের ত্বকের বেশি করে খেয়াল রাখা উচিত কারণ বেশিরভাগ সময় ছেলেরা বাইরে থাকে আর ছেলেদের চামড়া মোটা শক্ত হয় এ ক্ষেত্রে সঠিক পরিচর্যা না করলে ত্বকে কালো ছোপ পারে যায়।

 

 

তাই আজ আমরা আপনাকে জানাব কিভাবে ছেলেদের ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ফিরে পাবেন।

 

ছেলেদের কাজের প্রয়োজনে সারাদিন বাইরে রোদূরের মধ্যে ঘুরে বেড়াতে হয়। তাই বাইরে বেরোনোর আগে সানস্ক্রিন ব্যবহার করবেন। সম্ভব হলে বাইরে বেশিক্ষণ অতিরিক্ত ধুলোবালি ও কড়া রোদে কাজ করা থেকে একটু বিরত থাকবেন।

সারা দিনে তিন থেকে চারবার মুখে ঠান্ডা জলের ঝাপটা দেবেন এইবার একটু কষ্ট করে একটা লেবু কেটে খোসাসহ মুখে ঘষে নিন লেবুর সাইট্রিক অ্যাসিড আপনার ত্বকের অতিরিক্ত তেল রোদে পোড়া দাগ দূর করে মুখের কালো দাগ দূর করে ত্বককে আরও ফর্সা করতে সাহায্য করবে ।

না হলে রাত্রে ঘুমানোর আগে একটা আইস কিউব। মানে বরফের টুকরো নিয়ে সম্পূর্ণ মুখে ঘষে নিন এতে করে ত্বকে রক্ত চলাচল সচল থাকে আর ত্বকে রক্ত সঞ্চালন প্রভাব ভালো থাকলে দ্রুত উজ্জ্বল হয়। এরপর যে কোন একটা মশ্চারাইজার ক্রীম লাগিয়ে আঙুল দিয়ে ঘষে মেসেজ করে নিন।

READ MORE:  ঘরোয়া উপায়ে ১৫ দিনে চুল লম্বা করুন

মনে রাখবেন যে কোন ঘরোয়া টিপস তখনই আমাদের ত্বকে ভালো কাজ করে যখন আমরা নিয়ম মেনে দিনের-পর-দিন ব্যবহার করি। কিন্তু আমি জানি আমাদের ছেলেদের অনেক কাজ তাই এই ব্যস্ততার মাঝে না তো এত সময় থাকে যে প্রতিদিন কিছু সময় তার স্কিনের জন্য বের করে আর না তো ছেলেরা এত টিপস বানিয়ে প্রতিদিন ব্যবহার করা ইন্টারেস্ট থেকে ।

তার ওপর যদি কোনো টিপস দ্রুত রেজাল্ট না পায় তাহলে হয়েই গেল। এইজন্য ছেলেদের যখন রূপচর্চার কথা আসে তখন এমন জিনিস ব্যবহার করা দরকার যে সময় নষ্ট করে বানাতে হবে না আর ব্যবহার করতেও অনেক সহজ আর যেটা কম সময় দ্রুত কাজ দেয়।

 

এইজন্য আমি আপনাদেরকে বলবো তেল 
ব্যবহার করতে এটি শুধুমাত্র বানানো হয়েছে ছেলে দের ত্বক উজ্জ্বল ঝকঝকে করার জন্য। আর এটা ১০০% আয়ুর্বেদিক তাই ভয় নেই কোনো ক্ষতি হবে না। আর একটা কথা মনে রাখবেন দুনিয়ার কোন ক্রিম বা লোশন যায় বলুন একজন কালো মানুষকে রাতারাতি কখনো ফর্সা করতে পারবে না।

কিন্তু হ্যাঁ তারা ত্বক যদি আগে ভালো ছিল এখন রোদে পুড়ে কালো হয়ে গিয়েছে অন্য কারণে দিন দিন মুখ কালো হয়ে যাচ্ছে তবে অবশ্যই আপনি আপনার ত্বকের উজ্জ্বলতা ফিরে পাবেন যদি আপনি চান আপনার ত্বক ক্লিন ক্লিয়ার দাগমুক্ত পরিষ্কার করতে তাহলে আপনি এই ওয়েলকে একবার অবশ্যই ব্যবহার করে দেখুন।

আমি নিজেই অয়েল ব্যবহার করছি আর দেখছি তো ভালোই কাজ দিচ্ছে কারণ রোদে বেরিয়ে মুখের কালো স্তর পড়ে গিয়েছিল এখন আগের মত উজ্জ্বল হয়েছে।

 

আর এর কোন সাইড ইফেক্ট নেই কারণ এটি হান্ডেট পার্সেন্ট ন্যাচারাল আয়ুর্বেদিক তেল এখন আমি বলে দিই এটি আপনার স্কিনে কিভাবে ব্যবহার করবেন। এটাকে ব্যবহার করার আগে আপনি আপনার স্কিনকে কোন ভালো ফেসওয়াশ দিয়ে ক্লিন করে নিন কিন্তু প্রায়ই দেখি অনেকেই মুখ ধোয়ার জন্য সাবান ব্যবহার করে ভুল করে মুখে সাবান লাগাবেন না।

READ MORE:  মেয়েদের দুইটি সুন্দর চুলের কাটিং | Girls hair cutting

কারণ অনেক খার থাকে তাই ভালো ব্র্যান্ডের কোন ফেসওয়াশ ব্যবহার করুন। সাবান ব্যবহার করলে প্রায় আমাদের মুখে এলার্জি ব্রণের সমস্যা দেখা যায়। মুখ ভালো করে ফেস করার পরেই তেলের চার থেকে পাঁচ ফটো নিয়ে আপনার মুখে আঙুলের সাহায্যে ধীরে ধীরে মেসেজ করুন এক মিনিট মেসেজ আপনি সার্কুলেশন উপর থেকে নিচ ওবদি করবেন।

তারপর এটিকে ১০ থেকে ১৫ মিনিট লাগিয়ে রেখে দিন যাতে আপনার স্ক্রিনে ভালো করে শোষণ করে নিতে পারে। মানে এটি আপনার স্কিনের ভিতরে গিয়ে ভেতর থেকে উজ্জ্বল করতে পারে ১০ থেকে ১৫ মিনিট পর আপনি এটিকে ধুয়ে ফেলুন

এভাবে আপনি প্রতিদিন রাত্রে ব্যবহার করুন কেননা রাত্রের সময় স্কিনে পরিবর্তন আনতে সবথেকে বেস্ট মনে হয় । এইভাবে আপনি এই তেল কে ব্যবহার করতে পারেন বিশ্বাস করুন এই ওয়েলকে ব্যবহার করার পর আপনার স্ক্রিন উজ্জ্বল ঝকঝকে হবেই।