অনলাইনে ইনকাম করুন দক্ষতা ছাড়া Online income without skill

অনলাইনে ইনকাম সম্ভব। তবে এ জন্য থাকতে হবে মনোবল,সততা,শ্রম। আর থাকতে হবে নেট কানেকশন,মোবাইল /ডেস্কটপ। তবে এটাও সত্যি যে সব কাজই মোবাইল দিয়ে সম্ভব না কিছু কাজে ডেস্কটপ ব্যাবহার করতে হয়। তবে মোবাইল দিয়েও অনলাইনে ইনকাম করা সম্ভব। অনলাইনে ইনকাম সম্পর্কে ধারণা নেয়ার আগে আমাদের জানা উচিৎ আমরা কেন অনলাইনে ইনকাম করবো!
এখন সংক্ষেপ এ যদি কথাটা বলি তাহলে এরকম যে;আমরা যারা স্টুডেন্ট বা গৃহীণি তারা চাই সবসময় অন্যের কাছ থেকে হাত পেতে টাকা না নিয়ে স্বাবলম্বী হতে আর সেটা নিজের ইচ্ছেমত সময়ে হলেই ভালো হয়। আবার যারা চাকুরীজীবি তারাও চাই যে ফিক্সড ইনকাম এর বাইরেও একটা এক্সট্রা ইনকাম করতে। আর এসব চাওয়া পুরন করতে অনলাইন ইনকাম সবচাইতে বেস্ট অপশন। কারণ এতে ফিক্সড কোনো সময় নেই বসের ঝাড়ি নেই। এটি একটি মুক্ত পেশা।

জেনে নিন এসব সম্পর্কে –

 

PTC ওয়েবসাইট থেকে ইনকাম: আপনি NeoBux, BuxP-এর মতো পেইড-টু-ক্লিক (PTC) ওয়েবসাইটগুলিতে গিয়ে অ্যাডে ক্লিক করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন। এই সাইটগুলি রেফারেন্স প্রোভাইডের মাধ্যমে আপনাকে টাকা রোজগার করতে সাহায্য করবে।

ভিডিও দেখে টাকা ইনকাম: আপনি আপনার সুবিধামতো কয়েকটি শর্ট ভিডিও দেখেও অনলাইনে টাকা রোজগার করতে পারেন। এর জন্য আপনি রিসার্চ ফার্ম Nielson-এর দ্বারস্থ হতে পারেন। এমনকি InboxDollars-ও আপনাকে ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করবে।

সোশ্যাল মিডিয়ায় স্পনসরড প্রোডাক্ট প্রোমোট করুন: সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিও আপনাকে অনলাইনে টাকা রোজগার করতে সাহায্য করতে পারে। কারণ এমন অনেক সংস্থা আছে যাদের প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে আপনি যদি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, তাহলে সংস্থাগুলি আপনাকে তার জন্য বেশ কিছু টাকা দেবে। এর জন্য আপনাকে Twitter, Instagram, বা Facebook-এর মতো সোশ্যাল মিডিয়ায় সংস্থাগুলির প্রোডাক্ট সম্পর্কিত কিছু ছবি পোস্ট করার পাশাপাশি তাদের প্রোডাক্টগুলির গুণগতমান সম্পর্কে বিশদে এবং ভালো রিভিউ দিতে হবে।

READ MORE:  দিনে ৫০০ টাকা ইনকাম করুন এটি কি সম্ভব?

online income online income from home online income streams pan card online income tax online income tax payment arcade gta online income online income tax calculator how to get online income certificate online income source online income app online income apps in bangladesh online income at home online income app 2022 online income and expenditure form online income apps bd online income academy online income apk online income and caste certificate

 

ওয়েবসাইট টেস্ট করা: আপনি অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট টেস্ট করে অর্থ উপার্জন করতে পারেন। ওয়েবসাইটগুলি কিছু সময় ধরে ঘাটাঘাটি করার পর সেগুলোর ভুলত্রুটি সম্পর্কে ডেভেলপারদের সহায়তা করলে আপনি সহজেই বেশ কিছু টাকা রোজগার করতে পারবেন। এর জন্য ওয়েবসাইটির লুক, সাইটটিকে দেখে আপনার কি প্রতিক্রিয়া, এবং সেটির কার্যকারিতা সম্পর্কে যাবতীয় বিবরণ ডেভলপারদেরকে প্রোভাইড করতে হবে। এরকম কয়েকটি প্ল্যাটফর্ম হল Enroll, UseTesting, এবং TestingTime।

নতুন অ্যাপ ইনস্টল করে ইনকাম: ScreenLift, Fronto, Slidejoy, Ibotta, Sweatcoin-এর মতো অ্যাপগুলো ইনস্টল করেও আপনি টাকা রোজগার করতে পারেন। পাশাপাশি এই ধরনের অ্যাপগুলো ইন্সটল করলে আপনি রিওয়ার্ড এবং ক্যাশব্যাকও পেতে পারেন।

গেম খেলা: আপনি গেম খেলেও কয়েকটি ওয়েবসাইটের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হল Mistplay, Lucktastic, Swagbucks এবং Second Life। এর মধ্যে কিছু সাইট PayPal বা গিফট কার্ডের আকারে আপনাকে অর্থ প্রদান করবে।

মতামত শেয়ার: আপনি বাড়িতে থেকেই বেশ কিছু সাইটের অনলাইন সার্ভেতে অংশ নিয়ে খুব সহজেই টাকা রোজগার করতে পারবেন। Google Opinion Rewards, Poll Pay-এর মতো অ্যাপগুলো আপনাকে এই কাজে সাহায্য করবে।

পুরনো গিফট কার্ড বিক্রি করুন: আপনার কাছে যদি কিছু পুরনো গিফট কার্ড থেকে থাকে তাহলে সেগুলি বিক্রি করেও অনলাইনে টাকা রোজগার করতে পারেন। আপনার কাছে জমে থাকা গিফট কার্ডগুলিকে CardCash-এর মাধ্যমে অনলাইনে বিক্রি করে আপনি লোভনীয় ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন।

READ MORE:  অনলাইন ইনকাম দৈনিক আয় করুন ২০ হাজার টাকা | Make money online

কোন ফোকাস গ্রুপে যোগ দিন: টাকা রোজগারের জন্য কোনো ব্র্যান্ডের প্রোডাক্ট টেস্টিং বা ফোকাস গ্রুপে যোগদান করুন। অনলাইনে অর্থ উপার্জনের জন্য FocusGroup.com, User Interviews, এবং Respondent.io-এর মতো গ্রুপগুলো রয়েছে।

online income online income from home online income streams pan card online income tax online income tax payment arcade gta online income online income tax calculator how to get online income certificate online income source online income app online income apps in bangladesh online income at home online income app 2022 online income and expenditure form online income apps bd online income academy online income apk online income and caste certificate

 

ছবি বিক্রি: আপনার সংগ্রহে যদি পুরনো বা নতুন ছবি থেকে থাকে, তাহলে আপনি সেই ছবি স্টক ফটোগ্রাফি ওয়েবসাইটে বিক্রি করতে পারেন, যারা সবসময় বিভিন্ন ধরনের ছবি কেনে। আপনি Getty Images, Shutterstock-এর মতো জনপ্রিয় স্টক ফটোগ্রাফি সাইটগুলিতে ছবি আপলোড করতে পারেন। সাইট থেকে আপনার ফটোগুলি বিক্রি হওয়া মাত্রই তারা আপনার কাছে টাকা পৌঁছে দেবে।