যৌনশক্তি বৃদ্ধি করতে এই আটটি খাবারের বিকল্প নেই

যৌন সমস্যা দূর করতে খেতে হবে না কোনো ওষুধ। এই আটটি খাবারেই দূর হবে যৌন দুর্বলতা। যৌনশক্তি তীব্র ভাবে বৃদ্ধি এবং যৌন দুর্বলতা দূর করবে এই আটটি খাবার। নারী পুরুষ উভয়েরই যৌনসক্ষমতা বৃদ্ধির জন্য এই খাবারগুলো অবশ্যই গ্রহণীয়। সুখী দাম্পত্য জীবনের জন্য আজই খাদ্যাভাসে যুক্ত করুন এই খাবারগুলো। 

 

১. ডিম

ডিমে রয়েছে প্রচুর পরিমানে প্রোটিন। শরীরের হরমোন ঠিক রাখতে এবং মানসিক চাপ কমাতে এটি সাহায্য করে থাকে। সুতরাং ডিম হতে পারে যৌন স্বাস্থ্যের জন্য একটি আদর্শ খাবার। প্রতিদিন সকালে নাস্তার সাথে একটি ডিম রাখুন। ফলে আপনার যৌন ক্ষমতার বৃদ্ধির পাশাপাশি শরীরও কর্মশক্তি বৃদ্ধি পাবে।

 

২. দুধ

খাঁটি দুধ, দুধের সর, মখন ইত্যাদি খাবার থেকে প্রচুর পরিমাণে প্রাণিজ ফ্যাট পাওয়া যায়। এই ফ্যাট শরীরে যৌন শক্তি বাড়াতে অত্যান্ত সহায়ক হিসাবে কাজ করে। আপনি যদি শরীরে সেক্স হরমোন বাড়াতে চান তাহলে ফ্যাট জাতীয় খাবার প্রচুর পরিমাণে খান। তবে সেগুলি যেন প্রাকৃতিক এবং স্যাচুরেটেড ফ্যাট হয়। যেমন- গুরুর দুধ, খাঁট মাখন। এখানে বলে রাখা ভালো যে, খাঁটি মাখন ছাড়া ভেজাল মাখন কোন ভাবেই খাবেন না।

 

 

 

৩. খেজুর

খেজুর বা খোরমা খেজুরে রয়েছে প্রচুর পরিমাণে শারীরিক শক্তি ও যৌন শক্তির উদ্দিপনা। আদিকাল থেকেই বিবাহ শাদিতে খোরমা খেজুর বিতারণ করার একটা রেওয়াজ চালু হয়ে আসছিল। এটা মূলত এজন্যই যে, দাম্পতি জীবনের চাহিদা পূরণে খেজুরের ভুমিকা যথাযথ।

 

খেজুরের মধ্যে থাকা বিদ্যমান বিভিন্ন শক্তিশালৗ খনিজ উপাদান আপনার যৌন শক্তিকে বাড়াতে এবং কর্মক্ষণ রাখতে সহায়তা করে। এজন্য দেখবেন যৌন হালুয়া বা মদক তৈরিতে খোরমা খেজুর ব্যবহার করা হয়।

 

৪. কুমড়োর দানা

– এতে রয়েছে প্রচুর পরিমাণে জিঙ্ক আর ‘ হেলদি সেক্স’-এর ক্ষেত্রে জিঙ্ক-এর অবদান বিশাল– প্রস্টেট গ্ল্যান্ড সুস্থ রাখে, স্বাস্থ্যবান শুক্রাণু তৈরি করে, মেল সেক্স হর্মোন টেসটোস্টেরন তৈরির হার বৃদ্ধি পায়। 

READ MORE:  কাঁকরোল এর যত উপকারিতা!

 

৫. রসুন

– এতে রয়েছে অ্যালিসিন যা যৌনাঙ্গে রক্ত সঞ্চালনের হার বাড়ায়।  ফলে যৌন ক্ষমতা বৃদ্ধি পায়।  

 

 

৬. কলা

–  রয়েছে ব্রোমেলাইন এনজাইম যা মেল সেক্স হর্মোন টেস্টোস্টেরন তৈরির হার বাড়ায়। পটাশিয়াম যা রক্ত সঞ্চালনার হার বৃদ্ধি করে, যৌন ক্ষমতা বাড়িয়ে তোলে।  

কলা- রয়েছে ব্রোমেলাইন এনজাইম যা মেল সেক্স হর্মোন টেস্টোস্টেরন তৈরির হার বাড়ায়। পটাশিয়াম যা রক্ত সঞ্চালনার হার বৃদ্ধি করে, যৌন ক্ষমতা বাড়িয়ে তোলে। 

 

৭. গাজর

– রয়েছে ভিটামিন-এ যা সেক্স হর্মোন প্রোজেস্টেরন তৈরি ও  শুক্রাণু তৈরির হার বাড়ায়। 

গাজর- রয়েছে ভিটামিন-এ যা সেক্স হর্মোন প্রোজেস্টেরন তৈরি ও শুক্রাণু তৈরির হার বাড়ায়। 

 

৮. লঙ্কা

– ‘ফিজিওলজি ও বিহেভিওর’ জর্নালে প্রকাশিত হয়েছে, যাঁরা ঝাল খাবার খান, তাঁদের টেসটোস্টেরন বেশি মাত্রায় তৈরি হয়। লঙ্কায় রয়েছে ক্যাপসাইসিন যা যৌন ক্ষমতা বাড়িয়ে তোলে।    লঙ্কা- ‘ফিজিওলজি ও বিহেভিওর’ জর্নালে প্রকাশিত হয়েছে, যাঁরা ঝাল খাবার খান, তাঁদের টেসটোস্টেরন বেশি মাত্রায় তৈরি হয়। লঙ্কায় রয়েছে ক্যাপসাইসিন যা যৌন ক্ষমতা বাড়িয়ে তোলে।