ছোট গল্পসাহিত্য

উড়ো চিঠি

থাক আজকে আর না,, যদি আবার কখনাে একপশলা বৃষ্টি আসে তখন না হয় তােমার সাথে রিকশায় করে ঘুরতে বের হবাে।। আমি হয় তাে তােমাকে একটু বেশিই বিরক্ত করছি!! বিশ্বাস করাে,, আর করবাে না।। হয়তাে তােমাকে আর কখনাে ফোন দিয়ে বলবাে না কি করছাে, কোথায় ছিলে, খেয়েছাে, হয়তাে আর কখনােই বলবাে
আমি যাচ্ছি,, তুমি কি আমাকে উপন্যাসের বইটা দিবা।। আমি হয়তাে হারিয়ে যাবাে। বিশ্বাস করাে তােমাকে ছাড়া থাকতে আমার অনেক বেশি কষ্ট হবে।। যে আমি কারণে-অকারণে তােমাকে বিরক্ত করি,,সেই তােমার সাথে আর কোনাে যােগাযােগ করতে পারবাে না।। যখন খুব বেশি মন খারাপ হবে তখন না হয় তােমাকে একটা ফোন দিবাে।। তু… তুমি হ্যালাে বলার সাথে সাথে আমিই ফোনটা কেটে দিবাে,, এর থেকে বেশি কিছু তােমাকে বলতে হবে না।। তােমার গলাটা শুনলে আমি হয়তাে একটু শস্ত্রী পাবাে।। ধরো ,, হঠাৎ করে আমার কোনাে বিপদ হলাে।। আমি কাউকে বলতে পারছি না।। তখন না হয় তােমাকে আবার ফোন দিয়ে। অনেক কান্না কাটি করবাে।। ভুমি রাগান্বিত কণ্ঠে জিদষ্কাসা করাে কি হয়েছে, আমি কান্না থামিনে তােমাকে বলবাে আমার সমস্যা গুলাের কথা।। সবকিছু শুনে তুমি বলাে এটা কোনাে ব্যাপারই না, আমি দেখছি চিন্তা করাে না।। এতেই হবে, এর থেকে বেশি কিছু আমি চাই না।।
হয়তাে আমি তােমাকে তােমার মতাে করে ভালােবাসতে পারি নি।। যদি বলি আমি তােমাকে ভালােবাসি তাহলে সেটা ভুল।। কারণ আমি যদি তােমাকে ভালােবাসতাম তাহলে তুমি বুঝতে,, হয়তাে কোথাও একটু কমতি ছিলাে। তাই আমার ভালােবাসাটা তােমার পযন্ত পৌঁছায়নি।। মন থেকে কখনােই তােমাকে ভুলতে পারবাে না।। আর আমি চাইও না তােমাকে ভুলে যেতে।। কারণ আমি যে তােমাকে বড্ড বেশি ভালােবেসে ফেলেছি।। তাই আর মিছি মিছি ভুলার চেষ্টা করবাে না।। ভুলতে গেলে তাে সবসময় তােমাকে মনে রাখতে হবে।। আমার ভালােবাসাটা না হয় আমার কাছেই থাক।। তুমি না হয়। তােমার মতাে করে ভা…..,ভালাে থেকো, ভালাে থেকো।।

লেখক,

আয়শা আক্তার জ্যোতি,

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি, খুলনা

READ MORE:  স্বাধীন আবাস (২য় অংশ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *