পুল বিলিয়ার্ড খেলার নিয়ম-

পুল বিলিয়ার্ড এই খেলাটির সাথে আমরা সবাই পরিচিত। কিন্তু আমাদের বেশিরভাগেরই জানা নেই এইখেলার নিয়ম এবং কিভাবে খেলতে হ জানা নেই। 

 

বিলিয়ার্ড – কোনো দেশে একটি জনপ্রিয় খেলা, যার উৎপত্তি জানা যায় না। কেউ কেউ ভারত, অন্যান্য চীন-জন্মস্থান বিবেচনা। দালিলিক প্রমাণ প্রতিষ্ঠিত প্রথম বিলিয়ার্ড টেবিল এটা সম্ভব ফরাসি খেলা প্রতিষ্ঠাতারা বিবেচনা করে তোলে। এই দক্ষতা অনেক বৈচিত্র্যের, উদাহরণস্বরূপ, ক্যারম, পুকুর, কাইসা, স্নুকার এবং অন্যদের জন্য। খেলা সহজ নিয়ম পুকুর, অথবা আমেরিকান বিলিয়ার্ড হতে বিবেচনা করা হয়। এই প্রতিমূর্তি প্রধান বৈশিষ্ট্য একটি ছোট আকার, ওজন এবং বিভিন্ন রং রং থাকার বাজে কথা ব্যবহার।

 

  

 

পুল খেলার নিয়ম

 

আমেরিকান পুকুর নিয়ম

 

১. দুজন খেলোয়ার যুদ্ধের একটি বিশেষ পুল টেবিল যেখানে বাজে কথা একটি ত্রিভুজ পরিপূর্ণ হয় শুরু। এটা খুবই গুরুত্বপূর্ণ যে কোণ বল পা ঘটনাস্থলেই স্থাপন করা হয়েছিল।

 

২. অর্ডার প্রথম স্ট্রোক প্রতিদ্বন্দ্বী আঁকা ইন লাইন এবং পদাঘাত সামনে টেবিলের উপর এক বল করা। তিনি যার বল, বিপরীত দিকে প্রতিহত আরম্ভ আউট, যুদ্ধক্ষেত্র পাসে বন্ধ।

 

৩. খেলা “হোম” থেকে অবিচ্ছিন্ন বাজে কথা সাদা বল দিয়ে শুরু হয়। আপনি খেলা প্রতিপক্ষের মধ্যে চিলতা করে।

 

৪. এর পরে, খেলোয়াড়দের বাজে কথা খেলতে শুরু। যতক্ষণ না তারা পকেটে ছিল, অংশীদারদের কোনো রঙ বল লাথি করার অধিকার আছে। একটি প্লেয়ার ভুল বা পুল খেলার নিয়ম লঙ্ঘন করে, তাহলে অবশ্যই একটি প্রতিপক্ষের পায়।

 

৫. যখন পকেটে বল প্রথম যোগাযোগ, এটা অভিনয় করা বিবেচনা করা হয়। যে মুহূর্ত থেকে একটি প্লেয়ার শুধুমাত্র এই রঙ, এবং প্রতিদ্বন্দ্বী কোনো বল পকেট – বিপরীত (সাধারণ বা ডোরাকাটা)। আপনি গর্ত মধ্যে একটি নতুন বল ৬. পারেন, খেলোয়াড় একটি অতিরিক্ত পালা পায়। তিনি যদি খেলোয়াড় সংক্ষেপিত করা হয় না প্রতিপক্ষের চলে যায়। বল দেখা চলাকালীন স্পর্শ না করে, দয়া প্রতিদ্বন্দ্বী তার প্রভাব চালায় একটি অবাধ অবস্থান সামনের লাইনে সূত্র বল নতুন করে সাজানো হতে পারে। পুল খেলার নিয়ম একটি ফাউল নিয়োগের নির্দেশ এবং যদি সূত্র বল নিজেই সংক্ষেপিত পারে।

 

৭. ব্ল্যাক বল গত পালা মধ্যে চালিত হয়। সামনে শত্রুর সমস্ত বাজে কথা রান যখন আপনি এটি আপনার পকেট পেতে, প্লেয়ার যারা কালো বল করেন ক্ষতি গণনা।

 

৮. বিজয়ী শত্রু, সব বাজে কথা প্রতিপক্ষের পকেটে।

 

বিলিয়ার্ড মধ্যে জরিমানা

 

পুলে খেলার নিয়ম কঠোর সিস্টেমের প্রয়োজন দণ্ডের বিভিন্ন লঙ্ঘনের জন্য।

 

. বল স্পর্শ যখন তাড়িত করবেন না।

 

. এটা প্রভাব সময় একবারের সূত্র বল আরও স্পর্শ করা অসম্ভব।

 

. শাস্তি লাফ ভ্রান্ত সঞ্চালনের জন্য আরোপ করে।

 

. প্রতিযোগী ইচ্ছাকৃতভাবে একটি হরতাল চলাকালে সহকর্মী  ডিসট্র্যাক হয় তাহলে সেটিও একটি সূক্ষ্ম সাপেক্ষে।

 

. একটি ফাউল একটি প্লেয়ার যারা বল, যা পার্শ্ব এ অবস্থিত আঘাত সময় ব্যার্থ বস্তুর বল জামার পকেট বহনসাধ্য, অথবা তাঁকে প্রযোজ্য নয় সাজা হয়।

 

যখন বেশ কিছু খেলোয়াড়, একাধিক শাসনের যুগপত লঙ্ঘন জরিমানা মনোরম তিনি একটি ফাউল সঙ্গে দণ্ডিত হইবেন।