Oppo A57 price in Bangladesh, specifications & review

 Oppo A57 price in Bangladesh 

 

আজ আমরা রিভিউ করব Oppo A57 ফোনটি যা নতুন রিলিজ হয়েছে। ফোনটির সঠিক দাম এবং যাবতীয় বৈশিষ্ট্য সংক্রান্ত রিভিউ এই এক আর্টিকেলে পড়েই পেয়ে যাবে।

 

 Oppo A57  price, specifications & reviw

 

Oppo বেশকিছু দিন যাবৎ ভালো ভালো ফোন রিলিজ করছে। এরই ধারাবাহিকতায় এবার রিলিজ হলো Oppo A57 ফোনটি। Oppo A57 ফোনটির রিভিউ এবং দাম নিম্নে দেয়া হলো- 

 

Built quality and design-

 

 Oppo A57 ফোনটির বিল্ট কোয়ালিটি অসাধারণ। রয়েছে গ্লোয়িং ব্যাক প্যানেল। গ্লোয়িং গ্রিন ও গ্লোয়িং ব্ল্যাক দুটি কালারে রিলিজ হয়েছে মার্কেটে। ব্যাক প্যানেলে গ্লাস প্রটেকশন নেই। ফ্রন্ট স্ক্রিনে রয়েছে Panda Glass MN-228 এর প্রটেকশন। ফোনটির পুরো বডি পলি কার্বনেট দ্বারা তৈরি। রয়েছে IP X4 water resistant এবং IP 5X dust resistant. তার মানে টুকটাক ধুলো আর পানির ছিটেফোঁটায় এই ফোনের কোনো ক্ষতি হবে না।  

 

Oppo A57 in hand feel– 

 

মোবাইলটা হাতে বেশ স্বাচ্ছন্দ্য ফিল হয়। এর ডিসপ্লে 6.56 inch এবং thickness 7.99 mm. ফোনটির ওজন 187 gm. তাই ফোন ব্যবহারে আরাম রয়েছে। 

 

Oppo A57 button & ports– 

 

ফোনটির ডানপাশে রয়েছে পাওয়ার বাটন এবং বামপাশে ভলিউম রকার এবং সিমকার্ড ট্রে। সিমকার্ড ট্রেতে ২টি ন্যানো সিম এবং একটি এক্সটার্নাল SD card একইসাথে ইউস করা যাবে।

 

Oppo A57 Fingerprint Sensor– 

 

Oppo A57 এর পাওয়ার বাটন এর উপর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেয়া আছে এবং এটি খুবই ফাস্ট কাজ করে এমনকি হাত ভেজা থাকলেও। ফেস আনলক সিস্টেমও যথেষ্ট ফাস্ট। এছাড়া ফোনটিতে অন্যান্য প্রয়োজনীয় সকল সেন্সর রয়েছে। 

 

Oppo A57 Sound Quality-

 

Oppo A57 ফোনটিতে আছে ডুয়েল আল্ট্রা লিনিয়ার স্টেরিও স্পিকার এবং DIRAC 3.0 টেকনোলজি ব্যবহার করা হয়েছে। তাই সাউন্ড কোয়ালিটি অসাধারণ এবং ১০০% ভলিউম দিলেও ডিসেন্ট সাউন্ড পাওয়া যায়। 

READ MORE:  Redmi Note 10 price in Bangladesh | শাওমি রেডমি নোট ১০ বাংলাদেশে দাম

 

Oppo A57 UI, OS & Multitasking- 

 

Oppo A57 ফোনটিতে OS হিসেবে রয়েছে লেটেস্ট Android 12 ভার্সন এবং UI দেয়া হয়েছে ColorOS 12.1. ফোনটিতে আপটু 4 জিবি ভার্চুয়াল RAM ব্যবহার করা যাবে যা সত্যি দারুণ। ফোনটিতে Multitasking করে খুবই আরাম এবং কোনো হ্যাং করে না। 

 

Oppo A57 Display Quality- 

 

Oppo A57 এ রয়েছে ৬.৫৬ ইঞ্চি আইপিএস এলসিডি প্যানেল ডিসপ্লে যার রেজুলেশন ১৬১২×৭২০ পিক্সেল। ডিসপ্লে এর পিক্সেল ডেনসিটি ২৬৯ পিপিআই। ডিসপ্লের ঠিক ওপরে আছে ওয়াটার ড্রপ সেলফি ক্যামেরা। 

 

Oppo A57 Camera performance– 

 

Oppo A57 পেছনে রয়েছে ডুয়েল ক্যামেরা সেট-আপ যার মেইন ক্যামেরা 13 megapixels F/2.2 aperture এবং অন্যটি হলো 2 megapixels  F/2.4 aperture এর Depth Camera. ছবির কালার টোন এবং কালার ডিটেইলস সত্যিই অসাধারণ। 

 

Oppo A57 Selfie Camera performance– 

 

ডিসপ্লের  ওপরে আছে ওয়াটার ড্রপ সেলফি ক্যামেরা যা 8 megapixels F/2.0 aperture এর সেলফি ক্যামেরা। ক্যামরাটির Age detection, colour tone সবকিছু ঠিক আছে।

 

Oppo A57 Battery-

 

Oppo A57 এ রয়েছে  5000 mAh battery এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জার। ১.১৫ ঘন্টায় ফুল চার্জ হয়। হেভি ইউসে ৫ ঘন্টা নরমাল ইউসে দেড় দিন চার্জ থাকে। 

 

Oppo A57 Processor– 

 

Oppo A57 এ রয়েছে Mediatek Helio G35 Octacore Processor যার ট্রানজিস্টর সাইজ ১২ ন্যানোমিটার। GPU হিসেবে আছে GE 8320 POWER VR. স্টোরেজ টাইপ হলো EMMC 5.1.

 

Oppo A57 price in Bangladesh

 

Oppo A57 ফোনটির একটি ভ্যারিয়েন্ট বাংলাদেশে রয়েছে যা হলো 4/64 ভ্যারিয়েন্ট যার অফিসিয়াল মূল্য ১৭,৯৯০ টাকা।

 

Oppo A57 performance score-

 

Oppo A57 এর An Tu Tu score 113868. 

Geekbench স্কোর সিঙ্গেল কোরে ১৭৯ এবং মাল্টিকোরে ১০২১।

READ MORE:  সেরা ৩টি গিয়ার সাইকেল | বাংলাদেশে দাম ২০২২

 

Oppo A57 gaming-

 

ফোনটিতে PUBG, Call of duty, Asphalt 9 সব গেমস ঠিকভাবে খেলেতে পেরেছি। তবে কিছুটা ল্যাগিং করে গেম খেলার সময়। 

 

আরও পড়ুন- Iphone 13 pro max review

 

Oppo A57 Heating- 

 

Oppo A57 খুব একটা গরম হয় না। লংটাইম সিম দিয়ে নেট চালালে গরম হয় বেশি। 

 

Oppo A57 Network & Connectivity– 

 

Oppo A57 ফোনটিতে ২ সিমেই 4G সাপোর্ট করে। Wifi 2.4 Ghz & 5 Ghz সাপোর্ট করে। 

 

Oppo A57 bad side-

 

Oppo A57 এর একটিই খারাপ দিক তা হলো এর দাম। দাম একটু বেশিই রাখা হয়েছে। এছাড়া Gamer দের জন্য ফোনটি ওত সুবিধাজনক নয়। 

 

Oppo A57 best side- 

 

Oppo A57 এর সবথেকে ভালো দিক এর সাউন্ড কোয়ালিটি এবং আউটলুক। ফোনটি দেখতে খুবই সুন্দর। এর ব্যাটারি ব্যাকআপ এবং ডিসপ্লে কোয়ালিটি বেস্ট। 

 

Oppo A57 ফোনটি কাদের জন্য? 

 

Oppo A57 ফোনটি তাদের জন্য বেস্ট যারা ডে টু ডে নরমাল ইউস করেন। কারণ ফোনটিতে রয়েছে খুব ভালো চার্জ ব্যাকআপ। ফোনটিতে গান শুনে এবং মুভি দেখে খুবই আরাম এর অসাধারণ সাউণ্ড এবং ডিসপ্লে কোয়ালিটির জন্য। 

 

আশা করি, আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছ।