যেভাবে ডেবিট কার্ড খুলবেন | open a Debit card

ডেবিট কার্ড (Debit card) মূলত একটি প্লাস্টিক কার্ড যা অর্থ লেনদেনের ক্ষেত্রে ব্যবহৃত হয়ে থাকে। একজন ব্যক্তির ব্যাংকের একাউন্টের জমাকৃত অর্থের বিনিময়ে ব্যাংক কর্তৃপক্ষ লেনদেনের ক্ষেত্রে যে কার্ড গ্রাহককে প্রদান করে থাকে তাকে বলা হয় ডেবিট কার্ড। ক্রেডিট কার্ডকে এক ধরণের ক্যাশ কার্ড বলা চলে। ডেবিট কার্ডের মাধ্যমে গ্রাহকগণ তার ব্যক্তিগত ব্যাংক একাউন্ট এ জমাকৃত কিংবা ডিপোজিট কৃত অর্থের উপর ভিওি করে দৈনন্দিন জীবনের নানা কাজে অর্থ আদান প্রদান করে থাকে।

A debit card is basically a plastic card that is used for money transactions. The card that the bank authorities issue to the customer in case of a transaction in exchange for money deposited in a person’s bank account is called a debit card. A credit card is a type of cash card. Through the debit card, customers can view the money deposited or deposited in their personal bank account and exchange money for various activities of daily life.

ডেবিট কার্ডের সুবিধা (Debit card)

ডেবিট কার্ড ব্যাংকিং সেবাখাতে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। নানা মুখী সুবিধা গ্রাহকদের প্রদান করে করে থাকে এই ডেবিট কার্ড। গ্রাহকদের নানা দুশ্চিন্তার অবসান ঘটাতে এই কার্ড সবচেয়ে নির্ভরযোগ্যতা রাখে।কি ধরনের সুবিধা ডেবিট কার্ড প্রদান করে থাকে চলুন জেনে নেই।

  • ডেবিট কার্ড (Debit card) এমন একটি কার্ড যার মাধ্যমে আপনি অর্থ লেনদেনের ক্ষেত্রে কোনো ধরণের ফি ছাড়াই আপনার লেনদেন সম্পন্ন করতে পারবেন।

  • এই কার্ডের মাধ্যমে আপনি আপনার অ্যাকাউন্টে বিদ্যমান টাকার উপর নির্ভর করে কেনাকাটা করতে পারবেন।

  • ডেবিট কার্ডে আপনার যেকোনো লেনদেনের ক্ষেত্রে কোন ধরনের সুদ প্রযোজ্য হবে না। 

  • কোন কারণে এই কার্ড হারিয়ে গেলে কিংবা চুরি হয়ে গেলেও সহজে পিন ছাড়া আপনার একাউন্ট এ ডেবিট কার্ড ব্যবহার করে লেনদেন করতে পারবে না। এছাড়া যদি কোন কারণে কোন ব্যক্তি এই অপচেষ্টা করে তাহলে ধরা পরে যাওয়ার সম্ভাবনা রয়েছেই।

READ MORE:  এডসেন্স এডস লিমিট কেন হয়? সহজেই যেভাবে ফিক্স করতে পারবেন | Adsense Ad limit solution

এতোসব সুবিধা যদি আপনি পেতে চান তাহলে আপনি ডেবিট কার্ড সুবিধা গ্রহণ করতে পারেন। ডেবিট কার্ড খোলার নিয়ম সম্পর্কে জানতে সাথেই থাকুম।

ডেবিট কার্ড(Debit card) কিভাবে পাবো

ডেবিট কার্ড (Debit card) এমন একটি কার্ডে কার্ডের মাধ্যমে আপনি আপনার ব্যাংকে জমাকৃত অর্থ সমূহ খরচ করতে পারবেন।  যেকোনো স্থানে বসে কোন ধরণের ঝামেলা ছাড়াই। ডেবিট কার্ড আমাদের দৈনন্দিন জীবনকে সহজ, সরল ও প্রাণবন্ত করে তুলেছে। আপনি আপনার ডেবিট কার্ডের মাধ্যমে সহজে নিজের জমাকৃত অর্থ তুলতে পারবেন আপনার নিকটবর্তী এটিএম বুথ কিংবা নিকটস্থ ব্যাংকের যেকোনো শাখা থেকে যত খুশি ততবার।

কিভাবে পাবো ডেবিট কার্ড তা জানতে হলে অনুসরণ করতে হলে নিচের নিয়মাবলি-

  • আপনি যদি ডেবিট কার্ড পেতে চান তাহলে আপনাকে আপনার নিকটবর্তী অবস্থিত যেকোনো ব্যাংকে গিয়ে কিংবা ব্যাংকের এটিএম শাখায় নিয়োজিত এজেন্টের সাথে যোগাযোগ করতে পারেন।

  • ব্যাংক কর্তৃপক্ষ আপনাকে একাউন্ট খোলার পুরো পদ্ধতিটি আপনার সামনে তুলে ধরবে।আপনি যদি সেই সুবিধা গ্রহন করতে চান তাহলে সেই ক্ষেত্রে আপনাকে পরবর্তী পদক্ষেপ নিয়ে দিক নির্দেশনা প্রদান করবে।

  • আপনি যদি আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি আপনার পছন্দের সুযোগ সুবিধা বিদ্যমান ব্যাংক একাউন্ট এর গ্রাহক সুবিধা গ্রহণ করবেন একাউন্ট খোলার মাধ্যমে।

  •  একাউন্ট খোলার ফলে আপনি ব্যাংক কর্তৃপক্ষ থেকে পেয়ে যাবেন বহুল কাঙ্খিত ডেবিট কার্ড।

উপরোক্ত নিয়মসমূহ অনুসরণ করলে আপনি খুব সহজে পেয়ে যাবেন আপনার বহু কাঙ্খিত ডেবিট কার্ড।

ডেবিট কার্ড (Debit card) পাওয়ার উপায় 

ডেবিট কার্ডের (Debit card) নানাবিধ সুবিধার কারণে আজ ডেবিট কার্ড সকল প্রকার মানুষ এর কাছে বেশ জনপ্রিয় এবং চাহিদাবহুল একটি কার্ড। আপনি চাকুরিজীবী হউন কিংবা ছাত্র কিংবা ব্যবসায়ী নিজের অর্থকে সঞ্চয় করুন এবং প্রয়োজনে সেই অর্থ ব্যাংক থেকে তুলুন ডেবিট কার্ড এর মাধ্যম।

READ MORE:  keto advanced 1500 review 2021 - Legit or Scam?

ডেবিট কার্ড নামাবিধ সুবিধার কারণে আজকাল সকল এ সুবিধা নিতে চায় এই কার্ডটির। কিন্তু আপনি কি জানন ডেবিট কার্ড পাওয়ার উপায় সম্পর্কে? জেনে না থাকলে চলুন জেনে নেই ডেবিট কার্ড পাওয়ায় উপায় সম্পর্কে-

  • আপনি যদি ডেবিট কার্ড সুবিধা গ্রহণ করতে চান তাহলে আপনাকে সবার আগে আপনার পছন্দের যেকোনো ব্যাংকে যোগাযোগ করতে হবে।

  • ব্যাংক কর্তৃপক্ষ আপনাকে একটি ফর্ম দেবে। একাউন্ট তৈরী করতে সেই ফরমটি নির্ভুলভাবে পূরণ করতে হবে আপনাকে।

  • ফরমটি পূরণের জন্য আপনার কিছু ব্যক্তিগত তথ্যের প্রয়োজন হবে তা হলো-

  1. আপনার জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন/ড্রাইভিং লাইসেন্স। 
  2. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি। -আয়ের উৎসের কাগজ। 
  3. নমিনি।
  4. নমিনির ছবি। 
  5. নমিনির স্বাক্ষর।
  6. ব্যাংক হিসাব খোলার টাকা।
  • আপনি ফর্ম পুরুণের সাথে সাথে এজেন্ট আপনার দেয়া তথ্যসমূহ যাচাই করে নিবে।

  • যাচাই করে আপনার জন্য একটি নতুন ব্যাংক হিসাব কিংবা একাউন্ট খুলবে।

  • একাউন্ট খোলার সাথে সাথে আপনাকে দেওয়া হবে অপার বহু কাংঙ্খিত ডেবিট কার্ড।

  • আপন ব্যাংকের টাকা জমার উপর এই  কার্ড ব্যবহার করতে পারবেন। একাউন্ট টাকা জমা না থাকলে আপনি এই কার্ড ব্যবহার করতে পারবেন না।

 

 

ডেবিট কার্ড (Debit card) খোলার নিয়ম 

ডেবিট কার্ড (Debit card) এর বহুমুখী সুবিধার কারণে আজকাল সকলে ডেবিট কার্ড সুবিধা গ্রহণ করতে চান। সসরকারি ২৩ টি ব্যাংক এবং বেসরকারি ২১ টি ব্যাংক গ্রাহকদের এই ডেবিট কার্ড সুবিধা প্রদান করে থাক। উপরের উল্লেখিত নিয়ম অনুসরণ করে আপনি খুব সহজে পেয়ে যাবেন আপনার কাঙ্খিত ডেবিট কার্ড।

ডেবিট কার্ড পেয়ে গেলে ডেবিট কার্ড খোলার নিয়ম সম্পর্কে আপনাকে জানতে হবে-

  • প্রথমে আপনাকে আপনার ডেবিট কার্ডটি সাথে নিয়ে যেতে হবে আপনার নিকটবর্তী যেকোনো এটিএম বুথে।

  • এটিএম বুথে আপনাকে আপনার ডেবিট কার্ড পাঞ্চ করতে হবে।

  • তারপর অপশন আসবে প্রথম আপনার একাউন্ট এর নাম্বার, টাকার এমাউন্ট দিয়ে ক্লিক করবেন।

  • সবশেষ এ আপনার ডেবিট কার্ড এর পিন নাম্বার দিলে আপনি আপনার টাকা পেয়ে যাবেন।

READ MORE:  অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২২

 

এভাবে খুব সহজে ডেবিট কার্ড খোলার নিয়ম অনুসরণ করে আপনি আপনার একাউন্ট থেকে টাকা তুলতে পারবেন। মনে রাখবেন যতক্ষণ একাউন্ট এ টাকা থাকবে আপনি ততক্ষণ ডেবিট কার্ড খোলার নিয়ম অনুসরণ করে টাকা তুলরে পারবেন।অন্যথায় আপনি টাকা তুলতে পারবেন না।

debit card reliacard eppicard bofa edd us bank reliacard edd debit card bank of america prepaid eppicard ga bank of america edd debit card direct debit turbo debit card prepaid debit cards paypal debit card walmart moneycard us reliacard cardless atm near me bank of america debit card eppicard nm target debit card greenlight debit card venmo debit card stimulus debit card brinks prepaid mastercard aspiration debit card bank of america edd transfer funds robinhood debit card metal debit card current debit card contactless atm near me discover debit card chime debit card best prepaid debit cards