জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের রেজাল্ট 2022 মার্কশীটসহ জিপিএ পয়েন্ট

২০২০ সালের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীদের অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট কবে বা কত তারিখে প্রকাশ করা হবে? কারণ পরীক্ষা শেষে সকল পরীক্ষার্থী জানতে চাই সে পরীক্ষার রেজাল্ট। সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার ফলাফল তিনমাসের মধ্যে প্রকাশ করা হয়ে থাকে।

When or on what date will the honors third year results of the students participating in the 2020 honors third year examination be published? Because after the exam all the candidates want to know the result of the exam. Usually the results of all national university exams are released within three months.

২০২০ সালের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২২

2017-18 শিক্ষাবর্ষে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো ২০২০ সালে। কিন্তু বাংলাদেশসহ বিশ্বব্যাপী মহামারী ও প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে পরীক্ষার নির্ধারিত সময়সূচি পিছিয়ে যায়। এতে করে ২০২০ সালের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা ২০২২ সালের মার্চ মাসে অনুষ্ঠিত হয়। যার ফলাফল অর্থাৎ ২০২০ সালের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স ৩য় বর্ষের ফলাফল আজ ৭ অগাস্ট, ২০২২ তারিখ রোজ রবিবার প্রকাশ করা হয়েছে। যা বিকাল ৪ টার পর অনলাইনে বিস্তারিত তথ্য ও ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/results অথবা www.nubd.info) এ পাওয়া যাবে। এছাড়াও যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে NU<space>H3<space>Exam Roll লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করে এসএমএসের মাধ্যমেও জানা যাবে রেজাল্ট।

অথবা এখানে দেখুন,

 

তৃতীয় বর্ষ রেজাল্টের মার্কশীটসহ জিপিএ পয়েন্ট বাহির করার পদ্ধতি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পর্যায়ের সকল বিভাগের পরীক্ষা আলাদাভাবে অনুষ্ঠিত হলেও ফলাফল বা রেজাল্ট একই সাথে প্রকাশ করা হয়ে থাকে। ঠিক একইভাবে বিভাগ ভেদে রেজাল্টের জিপিএ পয়েন্ট বের করার পদ্ধতি আলাদা ও ভিন্ন ভিন্ন। আপনার অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট প্রকাশের পর তা মার্কশিট সহ বাহির করবেন। এবং প্রাপ্ত নম্বরকে আপনার বিভাগের মোট সাবজেক্ট দ্বারা ভাগ করবেন তাহলে আপনার জিপিএ পয়েন্ট বাইরে আসবে

READ MORE:  SSC Result 2022 (এসএসসি রেজাল্ট 2022) Educationboardresults