Monk fruit er upokarita( মঙ্ক ফলের উপকারিতা) Health Tips

What’s so great about monk fruit?- মঙ্ক ফলের ভালো দিক আছে কি?

 

Monk fruit is very much beneficial to our health. The monk fruit is known as natural sugar. Monk fruit is a great alternative to sugar. The fruit has a lot of health benefits for our body. 

 

মঙ্ক ফল( Monk fruit) বা সন্নাসী ফল হল লাউ পরিবারের একটি ছোট গোলাকার ফল, যা লুও হান গুও নামেও পরিচিত, লুও হান সন্ন্যাসীদের নামে নামকরণ করা হয়েছে যারা এটি আবিষ্কার করেছিলেন। সন্ন্যাসীরা ছিলেন মানুষের নিরাময়কারী এবং দেশের তত্ত্বাবধায়ক। মানুষদের চিনির আসক্তি থেকে নিরাময় করে এবং শূন্য-নিঃসরণ প্রক্রিয়াকরণ প্ল্যান্ট থাকা সহ টেকসই উপায়ে ভিক্ষু ফলের বৃদ্ধি ও প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে আমরা আজ এই ঐতিহ্যটি চালিয়ে যাচ্ছি। সন্ন্যাসী ফলকে প্রাচ্যের ওষুধে নিরাময়কারী ভেষজগুলির সর্বোচ্চ স্তরের একটি হিসাবে বিবেচনা করা হয় এবং এটি আবিষ্কারের পর থেকে সমস্ত ধরণের অসুস্থতার চিকিত্সার জন্য ব্যবহৃত হয়ে আসছে। কারণ যারা এটি চাষ করে তারা এত দিন বাঁচে এটি দীর্ঘায়ুর রহস্য বলেও মনে করা হয়। মঙ্ক ফলের মিষ্টতা অ্যান্টিঅক্সিডেন্ট * থেকে আসে যাকে বলা হয় মোগ্রোসাইডস।

 

Health benefits of monk fruit – মঙ্ক ফলের স্বাস্থ্য উপকারীতা

 

১. ডায়াবেটিসের জন্য নিরাপদ

 

সন্ন্যাসী ফল মোগ্রোসাইড নামক প্রাকৃতিক যৌগ থেকে এর মিষ্টিতা পায়। এটি সাধারণত যাদের ডায়াবেটিস আছে তাদের জন্য নিরাপদ কারণ এটি রক্তে শর্করার পরিমাণ বাড়ায় না। তা সত্ত্বেও, সন্ন্যাসী ফলের সাথে মিষ্টি করা খাবার এবং পানীয়গুলিতে (পাশাপাশি কিছু সন্ন্যাসী ফলের মিষ্টির মিশ্রণ) যোগ করা শর্করা এবং অন্যান্য উপাদান থাকতে পারে যা কার্ব এবং ক্যালোরির সংখ্যা বাড়ায় বা ইনসুলিন সংবেদনশীলতাকে প্রভাবিত করে। মনে করবেন না যে সমস্ত সন্ন্যাসী ফলের পণ্যগুলি কার্ব- এবং চিনি-মুক্ত।

READ MORE:  ৩ টি খাবারে নিয়মিত খেলে বন্ধ হবে চুল পড়া

 

২. ওজন হ্রাস প্রচার করে

 

সন্ন্যাসী ফলের কোন ক্যালোরি, কার্বোহাইড্রেট বা চর্বি নেই, তাই এটি তাদের কোমররেখা দেখার জন্য একটি দুর্দান্ত বিকল্প হতে পারে। আপনি সারা দিন টেবিল চিনির জন্য শুধুমাত্র সন্ন্যাস ফল সুইটনার প্রতিস্থাপন করে যথেষ্ট ক্যালোরি এবং কার্বোহাইড্রেট সংরক্ষণ করতে পারেন। আবার, নিশ্চিত করুন যে আপনি সন্ন্যাসী ফলের পণ্যগুলি গ্রহণ করেন যাতে যুক্ত শর্করা অন্তর্ভুক্ত নয়। এবং বিশেষ অনুষ্ঠানের জন্য সন্ন্যাসী ফল দিয়ে তৈরি ট্রিটগুলি সংরক্ষণ করুন কারণ অনেকের মধ্যে এখনও চকোলেট বা মাখনের মতো ডায়েট-বাস্টিং উপাদান রয়েছে।

 

৩. বিরোধী প্রদাহজনক বৈশিষ্ট্য

 

২০১১ সালের একটি সমীক্ষা অনুসারে, সন্ন্যাসী ফল টিসিএম-এ কয়েক শতাব্দী ধরে গরম পানীয় তৈরি করতে ব্যবহৃত হয়ে আসছে যা গলা ব্যথা উপশম করে এবং কফ কমায়। ফলের মোগ্রোসাইডগুলিকে প্রদাহ বিরোধী বলা হয় এবং ক্যান্সার প্রতিরোধে সাহায্য করতে পারে। 

 

Monk fruit allergies- মঙ্ক ফলের অ্যালার্জি

 

সন্ন্যাসী ফলের অ্যালার্জি বিরল, তবে আপনি যা খান তাতে অ্যালার্জির প্রতিক্রিয়া হওয়ার ঝুঁকি রয়েছে। সন্ন্যাসী ফল হল লাউ পরিবারের সদস্য যার মধ্যে রয়েছে কুমড়া, স্কোয়াশ, শসা এবং তরমুজ। আপনার ভিক্ষু ফলের অ্যালার্জি হওয়ার ঝুঁকি বেশি যদি আপনি অন্য লাউয়ের প্রতি অ্যালার্জি হন। 

 

Monk fruit recipe- মঙ্ক ফলের রেসিপি

 

মঙ্ক ফল চকলেট ব্রাউনিস

 

এটি একটি ক্ষয়িষ্ণু ব্রাউনি পাওয়ার সম্ভাবনার মতো স্বাস্থ্যের কাছাকাছি। চকোলেট বেস সন্ন্যাসী ফল দিয়ে মিষ্টি করা হয় এবং ফ্রস্টিং অ্যাভোকাডো, খেজুর এবং দইয়ের মতো আশ্চর্যজনক উপাদানে পূর্ণ। 

 

চিনিমুক্ত ক্যারামেলাইজড বাদাম

 

মিষ্টি এবং নোনতা সমন্বয় মত? এই ধোঁয়াটে, লবণাক্ত বাদামগুলিকে ভিক্ষু ফলের সুইটনার, দারুচিনি এবং ভ্যানিলার মিশ্রণের সাথে লেপা তৈরি করুন। 

 

ক্রিম পনির ফ্রস্টিং

 

এই আপডেট রেসিপি একটি ক্লাসিক একটি নতুন স্পিন প্রস্তাব. কাপকেক, কেক এবং দ্রুত রুটি বা এমনকি একটি মুখরোচক ফলের ডিপ হিসাবে এটি দুর্দান্ত। মিষ্টি খাবারের জন্য সন্ন্যাসী ফল সুইটনার, ক্রিম পনির, মাখন এবং ভ্যানিলা একত্রিত করুন।

READ MORE:  সাদা চিনি নীরব ঘাতক, বাঁচতে চাইলে খান লাল চিনি

 

Ways to use monk fruit- মঙ্ক ফলের বহুবিধ ব্যবহার

 

আপনি প্রায় যেকোনো কিছুকে মিষ্টি করতে সন্ন্যাসী ফল সুইটনার ব্যবহার করতে পারেন, যার মধ্যে রয়েছে:

 

কফি

গরম চা, আইসড চা, বা লেমনেড

কাঁচা শাক সবজির অলংকরণ

সস

দই

ওটমিল বা অন্যান্য গরম সিরিয়াল

 

The downsides of monk fruit- মঙ্ক ফলের কিছু অসুবিধা 

 

সন্ন্যাসী ফল বৃদ্ধি, ফসল কাটা এবং শুকনো চ্যালেঞ্জিং। এটি আমদানি এবং প্রক্রিয়াকরণও ব্যয়বহুল। এটি সন্ন্যাসী ফল মিষ্টিকে অন্যান্য অপুষ্টিকর মিষ্টির তুলনায় আরও দামী করে তোলে। এই কারণেই আপনার স্থানীয় সুপারমার্কেটের তাকগুলিতে কম ভিক্ষু ফলের মিষ্টির বিকল্প রয়েছে।

 

উপরন্তু, কিছু মানুষ সন্ন্যাসী ফলের দ্বারা বন্ধ করা হয়. তবুও, স্বাদ আপেক্ষিক। অনেকে স্বাদকে আনন্দদায়ক এবং অন্যান্য মিষ্টির তুলনায় কম তেতো বলে মনে করেন, বিশেষ করে স্যাকারিন এবং অ্যাসপার্টামের মতো কৃত্রিম।।