অভিজ্ঞতা ছাড়াই ন্যাশনাল ব্যাংকে চাকরির সুযোগ

বর্তমান চাকরির বাজারে ব্যাংক জব একটি আকর্ষণীয় চাকরির ক্ষেত্র। বেতন-বোনাস সবদিক বিবেচনায় তরুণদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে ব্যাংক জব।

 

সরকারি/বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে  স্নাতকোত্তর পাস করা শিক্ষার্থীরা কোন রকম পূর্ব অভিজ্ঞতা ছাড়াই আবেদন করতে পারবে এমন তিনটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি ব্যাংক ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

 

পদের নাম: প্রবেশনারি অফিসার

 

পদসংখ্যা: নির্ধারিত নয়

 

শিক্ষাগত যোগ্যতা: সরকারি/বেসরকারি/বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর/এমবিএম/এমবিএ। অর্থনীতি, ইংরেজি, পরিসংখ্যান, আন্তর্জাতিক সম্পর্ক, লোকপ্রশাসন, আইন, গণিত, অ্যাকাউন্টিং, মার্কেটিং, ফিন্যান্স, ব্যাংকিং, আন্তর্জাতিক বাণিজ্য, এমআইএস, এআইএস, এইচআরএম এবং ব্যবস্থাপনা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া পরিবেশবিজ্ঞান, কম্পিউটারবিজ্ঞান, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, সিভিল, আর্কিটেকচার, কৃষি এবং অ্যাগ্রো-ইকোনমিকস থেকে এমএসসি/বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এসএসসি ও  এইচএসসিতে জিপিএ ৫.০০ এর স্কেলে ৪.৫০ থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তরে সিজিপিএ ৪.০০ এর স্কেলে ৩.৫০ থাকতে হবে।

 

বয়স: সর্বোচ্চ ৩০ বছর

 

বেতন: শিক্ষানবিশ থাকাকালে মাসিক বেতন ৩৪ হাজার ৫০০ টাকা। শিক্ষানবিশ শেষে বেতন হবে ৪৬ হাজার ৫০০ টাকা।

 

পদের নাম: জুনিয়র অফিসার (জেনারেল) ও জুনিয়র অফিসার (ক্যাশ)

 

পদসংখ্যা: নির্ধারিত নয়

 

শিক্ষাগত যোগ্যতা: জুনিয়র অফিসার (জেনারেল) পদে আবেদনের জন্য প্রার্থীর যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। আর জুনিয়র অফিসার (ক্যাশ) পদের জন্য কমপক্ষে স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন। এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৪.০০ এবং স্নাতক ও স্নাতকোত্তরে সিজিপিএ কমপক্ষে ২.২৫ থাকতে হবে।

 

বয়স: সর্বোচ্চ ৩০ বছর

 

বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ১৭ হাজার ৩০০ টাকা। শিক্ষানবিশ শেষে বেতন হবে ২৯ হাজার ৯০০ টাকা।

 

যেভাবে আবেদন করবেন:

 

আগ্রহী প্রার্থীদের ন্যাশনাল ব্যাংকের ওয়েবসাইটে গিয়ে ক্যারিয়ার ট্যাবে ক্লিক করে আবেদন করতে হবে। ডাক/কুরিয়ার/সরাসরি/মেইলে সিভি নেওয়া হবে না।

 

আবেদনের শেষ তারিখ: ১৭ ডিসেম্বর ২০২১

 

বি: দ্র: প্রথম আলো পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত