নগদে সর্বনিম্ন কত টাকা ক্যাশ আউট করা যায়? বিস্তারিত

নগদ ক্যাশ আউট চার্জ কত – What is the minimum amount that can be cashed out in cash? এই বিষয়ে জানতে চেয়ে গুগলে সার্চ করে থাকেন অনেকেই। মূলত নগদ ক্যাশ আউট ফি সম্পর্কে জানতে তারা এই সার্চ করে থাকেন। এই পোস্টে আমরা নগদ ক্যাশ আউট এর খরচ সম্পর্কে বিস্তারিত জানবো। নগদ মোবাইল মেন্যু, *167# নাম্বারে ডায়াল করে নগদ একাউন্ট থেকে ক্যাশ আউট করা যাবে। এছাড়া নগদ অ্যাপ ব্যবহারের মাধ্যমেও করা যাবে নগদ ক্যাশ আউট।

 

পার্থক্য রয়েছে নগদ অ্যাপ ও মোবাইল মেন্যু থেকে ক্যাশ আউটের খরচের মধ্যে। আমরা এই পোস্টে উভয় উপায়ে নগদ ক্যাশ আউট চার্জ সম্পর্কে জানবো।

 

নগদে সর্বোচ্চ কত টাকা ক্যাশ ইন করা যায় (What is the maximum amount that can be cashed in cash?)

বর্তমানে নগদ মোবাইল ব্যাংকিং ব্যবহার করে না এমন মানুষ খুবই কম । কারণ এই ডিজিটাল যুগে ডিজিটাল মার্কেটিং এর সময় নগদ মোবাইল ব্যাংকিং একজন মানুষকে বিভিন্ন দিক থেকে হেল্প করে । যেমন এই ব্যাংকিংয়ে খুব সহজে টাকা গ্রহণ এবং পাঠানো যায় এবং আপনার যাবতীয়  ট্রানজাকশন খুব সহজে করা যায়। 

আপনি যদি একজন নগদ ব্যাংকিং কাস্টমার হয়ে থাকেন তাহলে আপনার মনে প্রশ্ন জাগতে পারে নগদ এর সর্বোচ্চ কত টাকা ক্যাশ ইন করা যায় । এর উত্তরে বলে রাখি নগতের সর্বোচ্চ 30 হাজার টাকা ক্যাশ ইন করা যায় । এছাড়াও নগদ ব্যাংকিং এর মাধ্যমে আপনি আরো অন্যান্য কাজ যেমন কারেন্ট বিল, পানির বিল, এছাড়া আরো অন্যান্য বিল খুব সহজে পরিশোধ করতে পারবেন । তবে হ্যাঁ নগদ ব্যাংকিং এর মাধ্যমে ক্যাশ আউট এবং ক্যাশিয়ের কিছু শর্ত আছে যেমন আপনি সর্বোচ্চ 1000 হাজার টাকা যদি ক্যাশ আউট করেন তাহলে আপনার ৯ টাকা 99 পয়সা চার্জ কাটবে ।

READ MORE:  ট্রেনের টিকেট অনলাইন নিয়ম ২০২২ | how to buy online train ticket

নগদে মাসে কত টাকা লেনদেন করা যায় (How much can be transacted in cash per month?)

আপনি যদি একজন নগদ ব্যাংকিং এর গ্রাহক হয়ে থাকেন এবং আপনার মনে নগদ ব্যাংকিং নিয়ে বিভিন্ন রকম প্রশ্ন থাকতে পারে । যেমন নগদ ব্যাংকিং এ মাসে সর্বোচ্চ কত টাকা লেনদেন করা যায় । কিংবা নগদ ব্যাংকিং এ মাসে সর্বোচ্চ কত টাকা মোবাইল রিচার্জ, কিংবা বিল পেমেন্ট করা যায় । তো এই প্রশ্নের উত্তরে আপনাকে আর গুগল বা ইউটিউবে সার্চ করতে হবে না । কারণ এই আর্টিকেলের মাধ্যমে নগদে মাসে কত টাকা লেনদেন করা যায় তার সম্পূর্ণ একটি চার্ট আমি আপনাদের সুবিধার্থে নিচে দেখিয়ে দিচ্ছি । 

নগদ ব্যাংকিং এর মাধ্যমে মাসে আপনি সর্বোচ্চ ক্যাশ ইন করতে পারবেন ২,০০,০০০ টাকা । 

নগদ ব্যাংকিং এর মাধ্যমে আপনি মাসে সর্বোচ্চ সেন্ড মানি করতে পারবেন ২,০০,০০০ টাকা ।

নগদ ব্যাংকিং এর মাধ্যমে মাসে আপনি সর্বোচ্চ ক্যাশ আউট করতে পারবেন ১,৫০,০০০ টাকা ।

নগদ ব্যাংকিং এর মাধ্যমে আপনি মাসে সর্বোচ্চ মোবাইল রিচার্জ করতে পারবেন ১.০০.০০০ টাকা

নগদে একদিনে কত টাকা ক্যাশ আউট করা যায় (Nagad Cash Out Charge)

বাংলাদেশের একটি জনপ্রিয় ডিজিটাল ব্যাংকিং মাধ্যম হলো নগদ । নগদ ব্যাংকিং এর মাধ্যমে আপনি খুব সহজেই ক্যাশ ইন এবং ক্যাশ আউট করতে পারবেন এবং আপনার অন্যান্য যাবতীয় প্রয়োজন মেটাতে পারবেন । যেমন ইলেকট্রিক বিল পানির বিল কোন দোকানের বিল খুব সহজে আপনি মেটাতে পারবেন । তাই এত কিছু বিল পেমেন্ট করার জন্য আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে নগদে একদিনে কত টাকা ক্যাশ আউট করা যায়  । এই প্রশ্নের উত্তরে আপনি জেনে নিন নগদে একদিনে সর্বোচ্চ ক্যাশ ইন করা যায় 30000 টাকা

READ MORE:  VPN ব্যবহার করা কি নিরাপদ?

নগদে ক্যাশ আউট করার নিয়ম (Rules for cashing out in cash)

বর্তমানে বাংলাদেশে বিকাশ রকেট উপায় এর মত একটি খুব জনপ্রিয় মোবাইল ব্যাংকিং মাধ্যম । বর্তমানে বাংলাদেশের ডাক বিভাগের মাধ্যমে নগদ ব্যাংকিং এর এই সেবা বাংলাদেশের মানুষদের জীবনে অনেক সহজ করে দিয়েছে । এবং আপনি যদি একজন নগদ ব্যাংকিং এর গ্রাহক হয়ে থাকেন তাহলে নিম্নে নগদে ক্যাশ আউট করার নিয়ম টি দেখে নিন । 

নগদে ক্যাশ আউট করার নিয়ম (Rules for cashing out in cash):-

নগদে ক্যাশ আউট করার জন্য প্রথমত দুই রকম ভাবে করতে পারবেন ।একটি হল নগদ অ্যাপ এর মাধ্যমে এবং অপরটি হল কোড নম্বর ডায়াল করে তো চলুন নিম্নে দুটি পদ্ধতি দেখে নেয়া যাক –
প্রথমত নগদ অ্যাপ এর মাধ্যমে ক্যাশআউট করার নিয়ম (First is the rule of cashout through cash app)
  • আপনার কাছে নগদ ব্যাংকিং থাকতে হবে ।
  • প্লে স্টোর থেকে নগদ ব্যাংকিং এর মোবাইল অ্যাপস টি ডাউনলোড করতে হবে ।
  • নগদ অ্যাপ্লিকেশনে প্রবেশ করার পর ক্যাশ আউট অপশনে ক্লিক করতে হবে ।
  • যে ব্যক্তিকে টাকা পাঠাবেন সেই ব্যক্তির ফোন নাম্বার কিংবা কিউআর কোড স্ক্যান করতে হবে ।
  • এরপর আপনি কত টাকা পাঠাবেন তার পরিমাণ আপনাকে বসাতে হবে ।
  • এরপর নেক্সট অপশনে ক্লিক করে আপনার 4 সংখ্যার গোপন করে দেবেন । 
তবে বলে রাখা ভাল টাকা পাঠানোর আগে ভালো করে যে ব্যক্তিকে টাকা পাঠাচ্ছেন তার নাম্বারটা চেক করে নেবেন ।  আপনার গোপন কোড দিয়ে দেওয়ার পর খুব সহজে আপনি ক্যাশ আউট করতে পারবেন । 
কোডের মাধ্যমে নগদে ক্যাশ আউট করার নিয়ম (Rules for cashing out in cash by code)
 
  • প্রথমত আপনাকে কোডটি ডায়াল *১৬৭# করতে হবে ।
  • এরপর ক্যাশ আউট অপশনে ক্লিক করতে হবে ।
  • এরপর নগদ উপভোক্তার মোবাইল নাম্বারটি দিতে হবে ।
  • এরপর আপনি কত টাকা পাঠাবেন টাকার পরিমান দিতে হবে ।
  • সর্বশেষ আপনাকে আপনার একাউন্টের পিন দিয়ে সেন্ড অপশনে ক্লিক করতে হবে ।
READ MORE:  5G technology- the ultimate game changer
এবং খুব সহজে কোডের মাধ্যমে আপনি নগদ ব্যাংক একাউন্টের টাকা ক্যাশ আউট করতে পারবেন

নগদে ক্যাশ আউট চার্জ কত (What is the cash out charge in cash?)

বর্তমান ক্যাশ আউট চার্জ 9 টাকা 99 পয়সা যা বাংলাদেশে এখন পর্যন্ত সর্বনিম্ন। নগদ অ্যাপ ক্যাশ আউট চার্জ প্রতি ১ হাজারে ভ্যাট সহ ১১.৪৯ টাকা। নগদ USSD CODE ডায়াল করে ক্যাশ আউট চার্জ প্রতি ১ হাজারে ভ্যাট সহ ১৪.৯৫ টাকা।