ঈদুল আজহার নামাজের নিয়ম ও নিয়ত

যেহেতু প্রতিবছর দুইটি করে আমাদের ঈদ আসে। তাই অনেকেই ঈদের নামাজের সঠিক নিয়ম মনে রাখতে পারে না। সুতরাং আপনাদের জন্য আমাদের এখানে ঈদুল আযহার নামাজের নিয়ম এবং নিয়ত নিয়ে আলোচনা করব।

সুতরাং আমি বলতেই পারি যে আমাদের এখান থেকে আপনি খুব সহজেই ঈদুল আযহার নামাজের নিয়ম দেখে নিতে পারবেন। যার ফলে আপনি বাসায় বসে এবং ঈদগাহে গিয়ে ঈদের নামাজ আদায় করতে পারবেন।

 

ঈদুল আজহার নামাজের নিয়ম

 

আপনি কি ঈদুল আযহার নামাজের নিয়ম খুঁজছেন? তবে আমি বলব যে আপনি ঠিক জায়গায় আছেন কারণ আমাদের এখান থেকে আপনি খুব সহজেই ঈদের নামাজের সঠিক নিয়ম জানতে পারবেন।

ঈদুল আযহা এবং ঈদুল ফিতরের দুই রাকাত ওয়াজিব নামাজ আমাদের আদায় করতে হয়। এটি অবশ্যই ৬ তাকবীরের সহিত আদায় করে বেশি মানুষ, তবে কীভাবে করতে হয় সেটা অনেকেই জানেনা।

 

কুরবানী ঈদের নামাজের নিয়ম

 

যেহেতু আপনারা বিভিন্ন ওয়েবসাইটে কুরবানী ঈদের নামাজের নিয়ম খুঁজে বেড়াচ্ছেন। তাই আপনাদের জন্য মূলত আমাদের আজকের এই পোস্টটি করা হয়েছে। যাতে করে খুব সহজে আমাদের এখান থেকে কুরবানী ঈদের নামাজের নিয়ম ও নিয়ত দেখে নিতে পারেন।

 

১ম রাকাত: আল্লাহ তাআলার উদ্দেশ্যে কিবলামুখী হয়ে ঈদুল আজহার দুই রাকাত ওয়াজিব নামাজ ছয় তাকবিরের সঙ্গে ইমামে পিছনে আদায় করছি বলে নিয়ত বাঁধতে হবে।

 

আরও দেখুনঃ  ঈদুল আযহা ২০২২ শুভেচ্ছা

 

 

২য় রাকাত: ইমাম ২য় রাকাতে সূরা ফাতিহা ও অন্য সূরা মিলানোর পর রুকুতে যাওয়ার পূর্বে অতিরিক্ত তিন তাকবির ১ম রাকাতের মতোই আদায় করবেন। অতপর রুকু-সিজদা করার পর অন্যান্য নামাজের মতোই সালাম ফিরানোর মাধ্যমে নামাজ সম্পন্ন করবেন।

যেহেতু কোরবানির ঈদের নামাজ দুই রাকাত ওয়াজিব। তাই দেরি না করে আপনি উপরের নিয়ম দেখে এখনই চাইলে কোরবানির ঈদের নামাজ আদায় করে নিতে পারেন। আশা করা যায় উপরের নিয়ম দেখে আপনি খুব সহজেই ঈদের নামাজের নিয়ম বুঝতে পেরেছেন।

READ MORE:  Best Bangla Islamic song mp3 Download