কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

কাস্টমস মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেট, ঢাকা এর রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত ০৬ (ছয়) ক্যাটাগরির মােট ০৮ (আট) টি শূন্য পদে জনবল নিয়ােগের বিঙ্গপ্তিতে বাংলাদেশের প্রকৃত স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনে (Online-এ http://cva.teletalk.com.bd ওয়েবসাইটে) আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। অনলাইন (Online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না।

০১| উচ্চমান সহকারী
পদের সংখ্যঃ ০১ টি
শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতাঃ ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি; খ) কম্পিউটার ব্যবহারে দক্ষতা; এবং কম্পিউটার মুদ্রাক্ষর গতি প্রতি মিনিটে বাংলা-২৫ ও ইংরেজি৩০ শব্দ।
বেতনঃ ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)

০২| সিঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যঃ ০১ টি
শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতাঃ ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি; খ) কম্পিউটার ব্যবহারে দক্ষতা; এবং গ) সাঁট-লিপি লিখনে গতি প্রতি মিনিটে বাংলা-৪৫ ও ইংরেজি-৭০ এবং কম্পিউটার মুদ্রাক্ষর গতি প্রতি মিনিটে বাংলা-২৫ ও ইংরেজি-৩০ শব্দ।
বেতনঃ ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)

০৩| সিপাই
পদের সংখ্যঃ ০১ টি
শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতাঃ ক) কোন স্বীকৃত শিক্ষা বাের্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ; খ) উচ্চতা পুরুষ ৫-৪”, মহিলা ৫-২”’ বুকের মাপ ৩০”-৩২” উভয় ক্ষেত্রে।
বেতনঃ ৯,০০০-২১,৮০০ গ্রেড-১৭)

০৪| অিফিস সহায়ক
পদের সংখ্যঃ ০৩ টি
শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বাের্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতনঃ ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

০৫| নৈশ প্রহরী
পদের সংখ্যঃ ০১ টি
শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতাঃ ৮ম শ্রেণী পাশ।
বেতনঃ ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

০৬| পিরিচ্ছন্নতা কর্মী
পদের সংখ্যঃ ০১ টি
শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতাঃ ৮ম শ্রেণী পাশ।
বেতনঃ ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

বয়সসীমাঃ আবেদনকারীর বয়স ০১-০৫-২০২২ খ্রিঃ তারিখে সর্বনিম্ন ১৮ (আঠার) বছর এবং সর্বোচ্চ ৩০ (ত্রিশ) বছর হতে হবে। তবে, শুধুমাত্র বীর মুক্তিযুদ্ধো/শহীদ। মুক্তিযােদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধি প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযােগ্য।

READ MORE:  লোনে মটরসাইকেল কেনার সুবিধা সহ সদ্য বিশ্ববিদ্যালয় পাশ করাদের চাকরির সুযোগ

আবেদনের নিয়মাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রার্থীগণকে http://cva.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদনের সময়সীমা নিম্নরুপঃ
i) Online -এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষা ফি জমাদান শুরুর তারিখ ও সময় ০৯-০৫-২০২২ খ্রি:সকাল ১০.০০
ii) Online এ আবেদনপত্র জমা দানের শেষ তারিখ ও সময় ০৮-০৬-২০২২ খ্রি: তারিখ বিকাল ৫.০০ টা পর্যন্ত।

পরীক্ষার ফিঃ Applicants Copy তে একটি User ID number দেওয়া থাকবে এবং User ID number ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোন Teletalk Pre-paid Mobile Number এর মাধ্যমে ০২ (দুই) টি SMS করে ক্রমিক নং ১-৩ এ বর্ণিত পদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ১০০/(একশত) টাকা এবং Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ১২/- (বারাে) টাকাসহ (অফেরতযােগ্য) মােট ১১২/-(একশত বারাে) টাকা এবং ক্রমিক নং ৪-৬ এ বর্ণিত পদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ৫০/- (পঞ্চাশ) টাকা এবং Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৬/- (ছয়) টাকাসহ (অফেরতযােগ্য) মােট ৫৬/-(ছাপান্ন) টাকা পরীক্ষার ফি অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। বিশেষভাবে উল্লেখ্য Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online এ আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

 

বিজ্ঞপ্তি টি দেখতে এখানে ক্লিক করুন