আর্টিকেল লিখে আয় করুন মাসে ৩০-৫০ হাজার টাকা

পর্ব – ৩

আমরা পূর্বের দুটি ব্লগে অনলাইন ইনকামের বিস্তারিত জেনেছি। আজকে আমরা জানব আর্টিকেল লিখে আয় কিভাবে ইনকাম  করা যায়। এখানে যেভাবে ব্যাখা করা হয়েছে আশা করা যায় আপনি আপনার পছন্দ অনুসারে কোন পন্থায় লেগে থাকতে পারলে মাসে ৩০-৫০ হাজার টাকা ইনকাম করা কোন বড় ব্যাপার হবে না। এই ব্লগটি থেকে শুরু হচ্ছে কীভাবে কোন পদ্ধতিতে অনলাইন ইনকাম করব

পর্ব গুলো ধারাবাহিক ভাবে সাজানো আছে। আপনি একটির পর একটি দেখতে থাকলে সম্মুখভাবে ক্রমিক ধারণা পাবেন। চলুন দেখে আসি ইনকামের ধারাগুলো,

 

(১) আর্টিকেল লিখে আয়

 

আমরা অনেকেই লিখতে পছন্দ করি। লেখার সাথে সাথে আমরা যদি একই সাথে ইনকাম করতে পারি তাহলে বিষয়টি কেমন মজার হবে বলুন তো? 

এমন অনেক সাইট আছে যারা লেখার জন্য আপনাকে টাকা দিয়ে থাকে। অর্থাৎ আর্টিকেল লিখে আয় করা যায়। আর একবার যদি আপনি তাদের নিয়মিত লেখক হয়ে যান, সাথে সাথে আপনার লেখা গুলো যদি অনেক মানুষ পড়তে থাকে তাহলে আপনাকে আর টাকা নিয়ে ভাবতে হবে না। আপনার একটি লেখা থেকেই যে পরিমাণ আয় করতে পারবেন তা আর বলার অপেক্ষা রাখে না। আর কোনভাবে যদি আপনার লেখা কয়েকটি সাইটে পাবলিশ করতে পারেন সাথে সাথে তাদের নিয়মিত  লেখকে পরিণত  হতে পারেন তাহলে বাকি অন্য প্লাটফর্ম  গুলো নিয়ে না ভাবলেও চলবে।  এখন জানা যাক কোন সাইট গুলো সত্যিকারেরই আপনার লেখার জন্য আপনাকে পে করবে।  প্রথমে যে সাইটগুলোর সম্পর্কে বিস্তারিত জানব সেগুলো সবগুলোই ইংরেজিতে লেখার জন্য আপনাকে পেয়ে করে থাকতে। 

আরও পড়ুনঃ কীভাবে ইংরেজিতে কপি ফ্রি আর্টিকেল লিখবো?

 

প্রথমেই আসি,

>>Cracked.com

এই সাইটটি আপনার লেখার কোয়ালিটির উপর আপনাকে বিবেচনা করে থাকে। আপনারা লেখার কোয়ালিটি যদি সত্যিই ভালো হয় এবং প্রতিটি লেখায় গুরুত্বপূর্ণ ইউনিক সব  আইডিয়ার সমন্বয় থাকে তবে,  এই সাইটটি আপনার জন্য সেরা  চয়েস হতে পারে। 

আপনার প্রতিটি কোয়ালিটি সম্পন্ন লেখার জন্য আপনি পাবেন ১০০ ডলার  বা বাংলাদেশি টাকায় ৮ হাজার টাকা।

 এছাড়া আপনি ধারাবাহিকভাবে পাঁচটি কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল পাবলিশ  করতে পারলে পরবর্তী  প্রতিটি আর্টিকেলের জন্য আপনি পাবেন ১00 ডলার করে। 

 এছাড়াও আপনার আর্টিকেল যদি তাদের সাইটের সেরা দশে জায়গা করে নেয় এর জন্য আপনি আরও ১00 ডলার বোনাস পাবেন।

সাইটের লিংকঃ https://www.cracked.com/

>>Wow Women on Writing

 আপনি যদি একজন মহিলা লেখক হয়ে থাকেন তবে এই সাইটটি শুধু আপনার জন্য। Wow Women শুধুমাত্র তাদের সাইটটিতে মহিলাদের লেখার জন্য ব্যবস্থা রেখেছে।  তাদের লেখার ক্যাটাগরিগুলো প্রধানত বিজনেস, ফ্রিল্যান্সিং এবং ট্রেনিং এর উপর  রয়েছে। তাদের মূল লক্ষ্য আপনার দক্ষতা কে নিজের মত করে তাদের সাইটে প্রকাশ করা সেক্ষেত্রে তাদের কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে।

  • তারা কোন ডুপ্লিকেট বা কপি পেস্ট  আর্টিকেল  গ্রহণ করে না
  • ৩000 শব্দের আর্টিকেলগুলো তাদের কাছে ফিচারড আর্টিকেল। এবং এর জন্য তারা প্রতিটি আর্টিকেলের জন্য ১৫0 ডলার পে করে থাকে। 
  • আর্টিকেল গুলো  এমনভাবে  লিখতে হবে যেন তা অবশ্যই পাঠকগণের শিক্ষণীয় দৃষ্টান্ত হয়ে থাকে।

সাইটের লিংকঃ https://wow-womenonwriting.com/

 

>>Hubpages.com

এটিও একটি জনপ্রিয় সাইট। এদের পেমেন্ট ক্রাইটেরিয়া উপরের সাইটটি থেকে ভিন্ন। এরা একটি ট্রাস্টেড সাইট এবং আপনি ইউটিউবে এই সাইটটি সম্পর্কে অনেক রিভিউ দেখে থাকবেন। 

  এদের ক্রাইটেরিয়া হচ্ছে, আপনাকে পেমেন্ট পেতে হলে তাদের সাইটে সম্পূর্ণ  কপি ফ্রী এবং কোয়ালিটি সম্পন্ন কনটেন্ট সাবমিট করতে হবে  তিনটি।  এবং যাচাই-বাছাইয়ে  তাদের নিজস্ব  চাহিদা পূরণ করতে পারেন আপনার আর্টিকেলগুলো  পেইড আর্টিকেল হিসেবে গণ্য হবে এরপর থেকে  আপনার প্রতিটি আর্টিকেল এর ওপর Ads দেওয়া শুরু করবে।  এবং আপনার আর্টিকেল যতদিন তাদের সাইটে থাকতেন আপনার আর্টিকেল এর উপর প্রতিটি ভিজিটের জন্য আপনার একাউন্টে ডলার জমা হতে থাকবে।  অর্থাৎ তাদের আর্নিং ক্রাইটেরিয়া টি Ads নির্ভর। আপনি যত  আপনার আর্টিকেল এর ওপর ভিজিটর নিয়ে আসতে পারবে না তত আপনার ইনকাম বাড়বে।  সেজন্য তারা আপনাকে সেখানে বলে দিবেন আপনি যত বেশি পারেন আপনার   সোশ্যাল অ্যাকাউন্ট গুলোতে  বা অন্য কোন সোর্স যেখান থেকে আপনি ভিজিটর নিয়ে আসতে পারবেন সেখানে শেয়ার করতে।

সাইটের লিংকঃ  https://discover.hubpages.com/

 

>>Paid for article

 এদের ক্রাইটেরিয়া ও Hubpages এর মতই। তাদের  পেমেন্ট প্রক্রিয়া ও Ads নির্ভর।  এই সাইটটি ও আপনাকে বেশি বেশি শেয়ার করার জন্য রিকমেন্ড করে থাকে। কারণ আপনি যত বেশি ভিজিটর আপনার আর্টিকেল এর উপর নিয়ে আসতে পারবেন সেই ভিজিটর গুলোর ইম্প্রেশনই  আপনার ডলার জেনারেটে সহায়তা করবে। এছাড়া এই সাইটটিতে আপনি আপনার নিজস্ব লিংক দিয়ে অন্যদের রেফার করতে পারেন।অর্থাৎ আপনার রেফার লিংক থেকে যারা এই সাইট টিতে জয়েন করবেন এবং তারা যে ইনকাম করবে তার একটি নির্দিষ্ট অংশ আপনার একাউন্টে এসে জমা হবে। 

সাইটের লিংকঃ  https://paidforarticles.com/

আর্টিকেল লিখে আয়

 

আরও পড়ুন 

 

  • গ্রাফিক্স ডিজাইন করে ইনকাম 
  • অনলাইন সার্ভে করে ইনকাম
  • এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম
  • ইউটিউব থেকে ইনকাম
  • ট্রান্সক্রিপশন করে ইনকাম
  • ফ্রিতে অ্যান্ড্রয়েড অ্যাপস বানিয়ে ইনকাম
  • ফেসবুক থেকে ইনকাম 
  • পিটিসি করে ইনকাম
  • ওয়েব ডিজাইন এবং ওয়েব কাস্টমাইজেশন করে ইনকাম