আব্দুল হাই মােহাম্মাদ সাইফুল্লাহ জীবনী | Biography of Abdul Hai Muhammad Saifullah

আব্দুল হাই মােহাম্মাদ সাইফুল্লাহ ( Abdul Hai Muhammad Saifullah) ১৯৮৮ সালের ১লা মার্চ নওগা জেলার প্রানকেন্দ্র উকিলপাড়ায় জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস নওগা সদরে উকিলপাড়া গ্রামে। তার বাবা একজন মাদরাসার শিক্ষক। তিনি নওগাঁ নামাজগড় গাউসুল আজম কামিল মাদ্রাসার মুহাদ্দিস। তার মাতা উম্মে মাহবুবা একজন গৃহিণী।

শিক্ষাজীবন ( Abdul Hai Muhammad Saifullah):

তিনি পিতার প্রতিষ্ঠান নওগাঁ নামাজগড় গাউসুল আজম কামিল মাদ্রাসায় শিশু শ্রেণি থেকে লেখাপড়া শুরু করেন। দাখিল (এস এস সি) তে জি পি এ ৪.৫০ পেয়ে বিজ্ঞান বিভাগ থেকে ২০০২ সালে উত্তির্ণ হন। একই প্রতিষ্ঠান থেকে আলিম (এইচ এস সি) জি পি এ ৪.৪২ পেয়ে মানবিক বিভাগ থেকে উত্তির্ন হন ২০০৪ সালে। তারপর তিনি উচ্চ শিক্ষার জন্য নিজ জেলা ত্যাগ করে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়াতে আল হাদিস ও ইসলামিক স্টার্ভিস বিভাগে ভর্তি হন। ৪ বছরের অনার্সে তিনি ফার্স্ট ক্লাস ফার্স্ট হন। একই প্রতিষ্ঠান থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন এবং প্রথম স্থান অধিকার করায় বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতির কাছ থেকে শ্রেষ্ট ছাত্র স্বর্ণপদক গ্রহন করেন । এরপর তিনি তুলনামূলক ধর্মের উপর এমফিল ডিগ্রী অর্জন করেন। এছাড়া এই গুনি আলােচক বাংলা, ইংরেজী আরবী ও উর্দু চারটি ভাষায় খুবই দক্ষ।

 

কর্মজীবন:

আব্দুল হাই মােহাম্মাদ সাইফুল্লাহ ( Abdul Hai Muhammad Saifullah) বর্তমান সময়ের একজন আলােচিত ইসলামিক ব্যাক্তিত্ব। বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয়ে তুলনামূলক। ধর্মতত্ত্বে পি,এইচ,ডি গবেষণা রত। একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি মাস্টার্স ও ব্যাচেলর, ইন থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ ডিগ্রী অর্জন করেন,প্রেসিডেন্সিয়াল এ্যাওয়ার্ড সহ। WER থেকে ডিপ্লোমা ইন এরাবিক ল্যাঙ্গুয়েজ করেন সাফল্যের সাথে। তিনি বর্তমানে বাংলাদেশের রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী মাসজিদুল জুমা কমপ্লেক্সের সম্মানিত খতীব। একই সাথে EBS নামক বাংলাদেশের চারটি স্বনামধন্য মােবাইল নেটওয়ার্ক কোম্পানির রিলিজিয়াস কনসালটেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। দাওয়াতের ময়দানে টিভি,ইউটিউব,ও সােশ্যাল মিডিয়ার একজন পরিচিত ও জনপ্রিয় দ্বায়ী। জনপ্রিয়তা: খুব অল্প সময়ে সুললিত কণ্ঠে কুরআন-হাদিসের সহজ-সাবলীল আলােচনা করে অসংখ্য মানুষের মনে জায়গা করে নিয়েছেন। তার গবেষণাধর্মী আলোচনার কারণে তিনি জনপ্রিয় হয়ে উঠেছেন।

READ MORE:  হঠাৎ দেখা… - মোঃ রিয়াজুর রহমান রিয়াজ

আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ ( Abdul Hai Muhammad Saifullah) এর বই সমূহ:

আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ’র নতুন ২টি বই

ইনসাইড় ইসলাম

যে আফসােস রয়েই যাবে।