ঘরে বসে ৫ মিনিটে বানিয়ে ফেলুন বাজারের দামী ম্যাট লিপস্টিক

মেয়েদের প্রসাধনীর একটি গুরুত্বপূর্ণ এবং আকর্ষণীয় উপাদান হচ্ছে লিপস্টিক। বাহারি কালারের লিপস্টিক সবাই পছন্দ করে। তবে অনেক ক্ষেত্রেই দেখা যায় পছন্দের রঙের লিপস্টিক খুঁজে পাওয়া যায় না বা পাওয়া গেলেও তা বাজেটের ভেতর থাকে না। 

তবে আমরা আজ ঘরোয়া পদ্ধতিতে আমাদের পছন্দনীয় রঙের লিপস্টিকটি বানানো শিখবো। আমরা জানি, বর্তমান সময়ে ম্যাট লিপস্টিক গুলোর ভাল মান এবং শেড জন্য সবার কাছে আকর্ষণীয়। তবে, বাজারে এগুলোর প্রাইজ খুবই বেশি। তাই অনেক ক্ষেত্রে একটি বা দুটি শেড কেনা গেলেও বাকি গুলো কেনা হয়ে উঠে না। তাই দেরি না করে আমাদের পছন্দনীয় রঙের লিপস্টিক বানানোর প্রক্রিয়াটি চলুন দ্রুত শিখে নেওয়া যাক,

 

প্রয়োজনীয় উপাদান

 

  • ম্যাট ফাউন্ডেশন বা মেকআপ
  • এলোভেরা জেল
  • এলমন্ড ওয়েল বা বাদাম তেল 
  • গ্লিসারিন 
  • আইসেডো কালার

 

যে ভাবে তৈরি করব,

 

প্রথমে একটি ছোট বাটিতে হাফ চামচ ম্যাট ফাউন্ডেশন বা মেকআপ নিতে হবে। এক্ষেত্রে আপনি যে আপনার হাতের কাছে থাকা যে কোনটিই ব্যবহার করতে পারেন। 

এরপর হাফ চামচ এলোভেরা জেল এর ভেতর দিয়ে নিন। এলোভেরা জেল দেবার পর এতে হাফ চামচ এলমন্ড ওয়েল বা বাদাম তেল এবং হাফ চামচ গ্লিসারিন যুক্ত করুন।

সব শেষে মিশ্রণটিতে যুক্ত করুন আপনার পছন্দের রঙের আইসেডো কালার। লিপস্টিকের কালার ভাল পেতে চাইলে একটু বেশি আইসেডো কালার মিশিয়ে নিন। এর পর মিশ্রণটি ভাল ভাবে মিশালেই পেয়ে যাবেন ম্যাট লিপস্টিক।

লিপস্টিকটি ঢাকনা যুক্ত ছোট পাত্রে রেখে সংরক্ষণ করুন। 

 

এভাবেই বাজারের ম্যাট লিপস্টিক গুলোর মত পছন্দের রঙের লিপস্টিক তৈরি করুন ঘরে বসেই।

READ MORE:  Benefits of pears( নাশপাতি খাওয়ার উপকারিতা) Health Tips in Bangla